আপনারা ‘না পারলে সাহায্য নিন আধাসেনার, হাইকোর্ট রাজ্য পুলিশের উপর চরম অসন্তুষ্ট শিবপুর-রিষড়ার হিংসার ঘটনায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শিবপুর এবং রিষড়ায় সাম্প্রদায়িক হিংসার ঘটনায় এবার রাজ্য পুলিশকে ভৎর্সনা কলকাতা হাইকোর্টের। মঙ্গলবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর আইনজীবী হাইকোর্টের হস্তক্ষেপ চেয়ে মামলা করেন। সেই মামলায় বুধবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বলেন, রাজ্য পুলিশ না পারলে আধাসেনার সাহায্য় নিন। সামনেই হনুমান জয়ন্তী, ফের অশান্তির আশঙ্কায় প্রয়োজনীয় পদক্ষেপ করতে বললেন প্রধান বিচারপতি।

এদিন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বলেন, “চিকিৎসার চেয়ে প্রতিষেধক ভাল। গতবার গণেশ চতুর্থীর শোভাযাত্রা নিয়ে আমি শুনানি করেছি। গত ৮-৯ বছর ধরে কোনও ঘটনা ঘটেনি। সামনে হনুমান জয়ন্তী আসছে। প্রয়োজনীয় পদক্ষেরপ গ্রহণ করতে হবে। রাজ্য পুলিশ না পারলে প্যারামিলিটারির সাহায্য নিন।” এই মন্তব্যে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম একরকম শোরগোল ফেলে দিয়েছেন

তিনি আরও জানান “ডায়মন্ডহারবারের একজন বিচারক রেজিস্ট্রার জেনালেরকে চিঠি লিখেছিলেন। তিনি কর্মসূত্রে ডায়মন্ড হারবারে থাকলেও তাঁর পরিবার থাকে শ্রীরামপুরে। তিনি নিজে থানা এবং পুলিশের উচ্চপদস্থ কর্তাদের কাছে সাহায্য চেয়ে পাননি। ২ ছেলে এবং মেয়েক নিয়ে শ্রীরামপুরে থাকে তাঁর পরিবার। তিনি হাইকোর্টের নিরাপত্তা চাইছেন। মানুষের মনে আস্থা ফেরাতে রুট মার্চ প্রয়োজন। শান্তি ফেরাতে কিছু করা দরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *