আবারও কাঁড়ি-কাঁড়ি টাকা উদ্ধার হল শহর কলকাতায় , চোখ কপালে উঠবে টাকার অঙ্ক জানলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আবারও কাঁড়ি-কাঁড়ি টাকার হদিশ মিলল খাস কলকাতায়। রাতভর একটানা তল্লাশিতে বিপুল পরিমাণ টাকা উদ্ধার হল কলকাতার এক ব্যবসায়ীর বাড়ি থেকে। এদিকে ইডির দাবি কয়লা পাচারের কালো টাকা ওই ব্যবসায়ীর বিভিন্ন সংস্থায় লগ্নি করে সাদা করা হয়েছে বলে। সূত্র মারফত পাওয়া খবরের ভিত্তিতেই রাতভর তল্লাশি অভিযান চলে বালিগঞ্জের ওই ব্যবসায়ীর বাড়িতে । এদিকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা বিপুল পরিমাণ টাকার পাশাপাশি বেশ কিছু গুরুত্বপূর্ণ নথিও উদ্ধার করেছেন ।

এদিকেরাতভর তল্লাশিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা বাজেয়াপ্ত করে ১ কোটি ৪০ লক্ষ টাকা। এছাড়াও বেশি কিছু নথিপত্রও বাজেয়াপ্ত করেছেন ইডির আধিকারিকরা। জানা গেছে , ইডির আধিকারিকরা হানা দেয় বালিগঞ্জের ব্যবসায়ী বিক্রম শিখারিয়ার বাড়িতে ।
গজরাজ গ্রুপের কর্ণধার এই বিক্রম শিখারিয়া। তাঁর একাধিক সংস্থা রয়েছে। কয়লা পাচার মামলার তদন্তে নেমে ইতিমধ্যেই বেশ কিছু তথ্য হাতে পেয়েছেন ইডির অফিসাররা। সেই তথ্যের ভিত্তিতেই তল্লাশি অভিযান চলে ব্যবসায়ী বিক্রম শিখারিয়ার বাড়িতেও। এমনকি ইডি সূত্রের দাবি, কয়লা পাচারের বিপুল পরিমাণ কালো টাকা বিক্রমের একাধিক সংস্থায় লগ্নি করে সাদা করা হয়েছিল।

বুধবার রাত থেকে বালিগঞ্জে বিক্রম শিখারিয়ার বাড়ি ও লাগোয়া অফিসে তল্লাশি চালিয়েছে ইডি। দীর্ঘক্ষণ তল্লাশিতে মেলে ওই বিপুল পরিমাণ টাকা। কোথা থেকে এই কাঁড়ি-কাঁড়ি নগদ টাকা পেলেন তিনি? সূত্রের দাবি, ইডির জিজ্ঞাসাবাদের সামনে কোনও সদুত্তরই দিতে পারেননি ওই ব্যবসায়ী। ইডি শেষমেশ তাকে গ্রেফতারও করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *