আরও নতুন ২৪ মুখ সিদ্দারামাইয়ার মন্ত্রিসভায়, কে কে শপথ নেবেন শনিবারে ?

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাড়বে কর্নাটকের মন্ত্রিসভা। নতুন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া ক্যাবিনেটে যোগ হতে চলেছে আরও ২৪ জন নতুন মন্ত্রী । কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, মন্ত্রিসভায় আরও ২৪ জনকে যোগ করা হচ্ছে। তাঁরা আগামী শনিবার শপথ গ্রহণ করতে চলেছেন। জানা গিয়েছে, কে কে মন্ত্রী হবেন, তার নামের চূড়ান্ত তালিকা তৈরি করেছেন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া, উপমুখ্যমন্ত্রী ডিকে শিবকুমার ও দিল্লির শীর্ষ নেতারা। আজ, শুক্রবারই দিল্লিতে যাচ্ছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। তিনি কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে দেখা করবেন। নতুন ২৪ জন মন্ত্রীদের নামের তালিকায় স্বাক্ষর করবেন রাহুল।

গত ১৩ মে কর্নাটক বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ হয়। কে মুখ্যমন্ত্রী হবেন, তা নিয়ে এক সপ্তাহ ধরে টানাপোড়েনের পর গত ২০ মে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করেন সিদ্দারামাইয়া, উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করেন ডিকে শিবকুমার। তাদের সঙ্গে আটজন বিধায়কও মন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করেন। এদের মধ্য়ে ছিলেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়্গের ছেলে প্রিয়াঙ্ক খাড়্গেও।

তবে মন্ত্রী পদে শপথ নেওয়া হলেও, কে কোন দফতরের মন্ত্রী হচ্ছেন, তা ভাগ করে দেওয়া হয়নি। এই নিয়ে বিজেপির আক্রমণের মুখেও পড়ে কংগ্রেস। পাল্টা জবাবে কংগ্রেসের তরফেও বলা হয়, করোনাকালে বিএস ইয়েদুরাপ্পাও তো একাই মন্ত্রী ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *