ইঁদুর উড়িয়ে দিলো তালা পাম্প এর ফিউজ, শহরে জল সরবরাহ বন্ধ রইলো ৩ ঘন্টা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ঢাকুরিয়া ব্রিজের পর এ বার টালা পাম্প। ইঁদুরের সৌজন্যে বিপত্তি ঘটল কলকাতার সবচেয়ে বড় জল সরবরাহ কেন্দ্রে।টালা ট্যাঙ্কের পাম্পের মধ্যে বুধবার ঢুকে পড়ে একটি ধেড়ে ইঁদুর। পাম্পের সুইচ অন করতেই হয়ে যায় শর্ট সার্কিট আর এর জেরে উড়ে যায় পাম্পের ফিউজ ও । ততক্ষণে অবশ্য ফলতা থেকে পাইপ লাইনের মাধ্যমে জল আসা আরাম্ভ হয়ে গিয়েছিল। সঙ্গে সঙ্গে তৎক্ষণাৎ খবর পাঠানো হয় এসএন ব্যানার্জী রোডের কলকাতা পুরসভার সদর দফতরে। ছুটে আসেন পুরসভার ইঞ্জিনিয়াররা।মেন বন্ধ করে দেওয়া হয় কাশীপুর এবং কুমোরটুলি এলাকার । জল সরবরাহ বন্ধ হয়ে যায়।এই জল পরিষেবা প্রায় তিন ঘণ্টা বন্ধ থাকে । ১ নম্বর বোরোর চেয়ারম্যান তরুণ সাহা জানান, “পরিস্থিতি নিয়ন্ত্রণে। এখন আর কোনও সমস্যা নেই।”

গত বছর কলকাতা পুরসভার কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছিল ইঁদুর। মুষিকদের মুন্সিয়ানায় ঢাকুরিয়া ব্রিজের অবস্থা নিয়ে পূর্ত দফতরকে এক প্রকার নাকানিচোবানি খেতে হয় । ইঁদুরের উৎপাতেই শোচনীয় হয়ে পড়ে ব্রিজের সবকটা থামের অবস্থা। মুখ্যমন্ত্রীর নির্দেশে ঢাকুরিয়া ব্রিজের মেরামতির কাজ শুরু হয় । কিন্তু তারপরেও থামানো যায়নি ইঁদুরের দৌরাত্ম্য। এ বার সেই ইঁদুরই ঢুকে পড়ল টালা পাম্পে।

পাম্পের মতো হাই ভোল্টেজ জায়গায় কী ভাবে ইঁদুর প্রবেশ করলো সে ব্যাপারটি অবশ্য এখনও বোঝা যাচ্ছে না। পুরসভার ইঞ্জিনিয়ররা জানিয়েছেন, কোন জায়গা দিয়ে ইঁদুর ঢুকল সেটাই খুঁজে বের করতে হবে। পাওয়ার কাট করার পর পুরসভার কর্মীরা মৃত ইঁদুরটিকে পাম্পের ভিতর থেকে বের করেন । বোরো চেয়ারম্যান জানিয়েছেন, “ মানুষ যেন আতঙ্কিত না হন। ইঁদুরটি ছিল পাম্পে। ট্যাঙ্কের জলের সঙ্গে এর কোনও সম্পর্ক নেই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *