শর্ট সার্কিট এসিতে ! কলকাতার এক বহুতলে আগুন লাগলো দাউ দাউ করে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাতের কলকাতায় ফের এক ভয়াবহ অগ্নিকাণ্ড। এবার আগুন লাগলো শহরের এক বহুতলে। কলকাতার মানিকতলা মেন রোডের ধারে একটি বহুতল আবাসনের সাত তলায় আচমকা আগুন লাগে রবিবার রাতে। সাত তলার জানালা দিয়ে দাউদাউ করে বেরতে থাকে এমনকি আগুনের লেলিহান শিখাও । ঘন সাদা ধোঁয়ায় ঢেকে যায় সমগ্র এলাকা। আগুন লাগার ঘটনা নজরে আসতেই সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। যদিও দমকলের অপেক্ষা না করে আবাসনের বাসিন্দারাই প্রাথমিক পর্যায়ে আগুন নেভানোর কাজে হাত লাগান। বহুতলের অগ্নি নির্বাপন ব্যবস্থার মাধ্যমে শুরু হয় আগুন নেভানোর চেষ্টা।

এদিকে আগুন লাগার ঘটনা নজরে আসতেই প্রত্যেকেই সেখান থেকে নিরাপদ দূরত্বে সরে যান। ফলে দাউদাউ করে আগুন জ্বললেও বড়সড় কোনও অঘটন এড়ানো সম্ভব হয় । আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যান দমকলকর্মীরাও । দমকলের পাঁচটি ইঞ্জিন গিয়ে পৌঁছায় বহুতল আবাসনের নীচে। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় আগুন নেভানোর কাজ। আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয় প্রায় দু’ঘণ্টার চেষ্টায় শেষে।

রবিবার রাতে কলকাতার ওই বহুতল আবাসনে কীভাবে আগুন লাগল, সেই বিষয়টি স্পষ্ট নয়। দমকলকর্মীদের প্রাথমিক অনুমান, বিল্ডিংয়ের সাত তলায় এসিতে শর্ট সার্কিটের কারণে আগুন লেগে থাকতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *