জ্বালানি তেল কিছুটা সস্তা হল সপ্তাহের শুরুতেই, জানুন আজকের নতুন জারি করা দাম সম্পর্কে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আজ সোমবার সপ্তাহের শুরুতেই পেট্রোল ও ডিজেলের নয়া রেট প্রকাশিত হল। ভারতীয় তেল বিপণন সংস্থাগুলি বিশ্ব বাজারে অপরিশোধিত তেলের দামের উপর ভিত্তি করে পেট্রোল এবং ডিজেলের দাম নির্ধারণ করে। ২৯ এপ্রিল সোমবার দেশের সমস্ত শহরে পেট্রোল ও ডিজেল নতুন দাম জারি করা হয়েছে।

আপনার শহরে আজ কত পেট্রোল এবং ডিজেল বিক্রি হচ্ছে তা জেনে নিন। জানা গিয়েছে, আজ রাজধানী দিল্লিতে এক লিটার পেট্রোলের দাম হল ৯৪.৭৬ টাকা এবং ডিজেলের দাম হল ৮৭.৬৬ টাকা প্রতি লিটার। অন্যদিকে আজ মুম্বইয়ে, পেট্রোলের দাম প্রতি লিটারে ১০৪.১৯ টাকা এবং ডিজেলের দাম ৯২.১৩ টাকা প্রতি লিটারে বিক্রি হচ্ছে। এবার আসা যাক কলকাতার কথায়। আজ কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটারে ১০৩.৯৩ টাকা এবং ডিজেলের দাম ৯০.৭৪ টাকা প্রতি লিটার। সপ্তাহের শুরুতে চেন্নাইতে পেট্রোলের দাম প্রতি লিটারে বিক্রি হচ্ছে ১০০.৭৩ টাকাইয় এবং ডিজেলের দাম ৯২.৩২ টাকা প্রতি লিটার। বেঙ্গালুরুতে পেট্রোল প্রতি লিটারে বিক্রি হচ্ছে ৯৯.৮২ টাকায় এবং ডিজেল প্রতি লিটার পিছু ৮৫.৯২ টাকায়।

যাইহোক, আপনি এসএসএসের মাধ্যমে আপনার শহরে পেট্রোল এবং ডিজেলের সর্বশেষ হারগুলিও জানতে পারেন। আপনি যদি ইন্ডিয়ান অয়েলের গ্রাহক হন, তাহলে আপনাকে আরএসপি দিয়ে সিটি কোড লিখে ৯২২৪৯৯২২৪৯ নম্বরে পাঠাতে হবে। আপনি যদি বিপিসিএলের গ্রাহক হন, তাহলে আরএসপি লিখে ৯২২৩গ২২২২ নম্বরে পাঠিয়ে পেট্রোল ও ডিজেলের নতুন দাম সম্পর্কে তথ্য পেতে পারেন। একই সময়ে, আপনি যদি এইচপিসিএলের গ্রাহক হন তবে আপনি এইচপি প্রাইস লিখে ৯২২২২০১১২২ নম্বরে পাঠিয়ে পেট্রোল এবং ডিজেলের দাম জানতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *