ইউরো কাপ , স্পেন অভিযানে নেমেই থমকে গেল সুইডেনের কাছে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ইউরো কাপের প্রথম ম্যাচেই স্পেন ড্র করল সুইডেনের সাথে। এদিনের ম্যাচ শেষ হয় একরকম গোলশূন্যভাবেই। স্পেন গোলমুখ খুলতে ব্যার্থ হয় একের পর এক সুযোগ তৈরি করেও। তারুণ্যে ভরপুর দল নিয়ে এদিন লুই এনরিকের দল ম্যাচে নামে সুইডেনের বিরুদ্ধে।স্প্যানিশ আর্মডা এগিয়ে থেকেই শুরু করে ম্যাচের প্রথম থেকেই। মারণ ভাইরাস করোনা থাবা বসিয়েছে দুই দলের উপরেই। সুইডেন এদিন মাঠে নামে ডেজান কুলুভসকি ও মাতিয়াস সেভানবার্গকে ছাড়াই। অন্যদিকে এই ম্যাচে সের্জিও বুস্কেটস ও লরেন্তে ছিলেন না করোনার জন্য।

প্রথমার্ধের প্রথম থেকেই স্প্যানিশ আর্মডা একের পর এক আক্রমণ শানাতে থাকে সুইডেনের রক্ষণে। স্পেন প্রথম সুযোগ পায় খেলার ১৬ মিনিটে। সুইডেন গোলরক্ষক রবিন অলিসেন রুখে দেন ড্যানি ওলমোর দুরন্ত হেড। ২২ মিনিটে কোকের জোরালো শট বেড়িয়ে যায় পোস্টের গা ঘেঁষে। আবারও ২৮ মিনিটে কোকের দুরন্ত শট বেড়িয়ে যায় পোস্টের অনেক উপর দিয়েই। ৩৫ মিনিটে সুইডেন প্রথম সুযোগ তৈরি করলেও সেই প্রচেষ্টা ব্যার্থ হয় স্প্যানিশ গোলরক্ষক সিমনের দক্ষতায়। এরপর আলভারো মোরাতা সহজ সুযোগ হাতছাড়া করেন ৩৭ মিনিটে।

এদিকে অলিসন স্পেনের প্রচেষ্টা ব্যার্থ করেন ৭৮ মিনিটে। ৮৬ মিনিটে কোকের পরিবর্তে মাঠে নামেন রুইজ। ৯০ মিনিটে সুইডেনের ত্রাতার ভূমিকায় ফের রবিন অলিসন। তিনি রুখে দেন জেরার্ড-র দুরন্ত হেড। স্প্যানিশ আর্মাডা গোলমুখ খুলতে পারেনি এরপর একের পর এক সুযোগ তৈরি করেও। অবশেষে ম্যাচ শেষ হয় গোলশূন্যভাবেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *