ইমেইল এর মাধ্যমে হুমকি মুম্বাইয়ের চার্চ উড়িয়ে দেওয়ার, অবশেষে যুবক গ্রেফতার হল কলকাতা থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ইমেইল এর মাধ্যমে চার্চ উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিল। তারপরেই শোরগোল পড়ে যায়। যদিও সেই মেইল আইডি থেকে পরে আরও একটি ইমেল যায় চার্চ কর্তৃপক্ষের কাছে। ইমেলে নিজের নাম পরিচয় গোপন রাখা হলেও অভিযুক্ত ব্যক্তি নিজেকে লস্কর-ই তৈয়বার সদস্য বলেই দাবি করেছিল। এই ঘটনায় কলকাতা থেকে এক যুবককে গ্রেফতার করল মুম্বাইয়ের পুলিশ।

জানা গেছে, মুম্বইয়ের বান্দ্রা এলাকায় মাউন্ট মেরি চার্চ উড়িয়ে দেওয়ার হুমকির দেয় ওই যুবক। নতুন বছরের প্রাক্কালে গত বুধবার ওই চার্চ উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ইমেইল পাঠানো হয়েছিল। সেই অভিযোগের ভিত্তিতে আইপি অ্যাড্রেস ট্র্যাক করে পুলিশ ওই যুবককে গ্রেফতার করেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত বুধবার চার্চ কর্তৃপক্ষকে এই ইমেল পাঠানো হয়েছিল। ইমেলে নিজের নাম পরিচয় গোপন রাখা হলেও অভিযুক্ত ব্যক্তি নিজেকে লস্কর ই তৈয়বার সদস্য বলেই দাবি করেছিল। তারপরেই শোরগোল পড়ে যায়। যদিও সেই মেইল আইডি থেকে পরে আরও একটি ইমেইল যায় চার্চ কর্তৃপক্ষের কাছে। দ্বিতীয়টি পাঠিয়েছিলেন যুবকের মা। তাতে তিনি দাবি করেছেন, তাঁর ছেলে মানসিকভাবে অসুস্থ হওয়ার কারণে ভুলবশত এরকম ইমেইল পাঠিয়ে ফেলেছে। তার জন্য তিনি ক্ষমাও চেয়েছিলেন।

যদিও এই ঘটনার পরেই স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেন চার্চ কর্তৃপক্ষ। সেই ঘটনার তদন্ত নেমে অবশেষে রবিবার কলকাতা থেকে ওই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সে ক্ষেত্রে ইমেলটি ভুল করে পাঠানো হয়েছে নাকি এর পিছনে কোনও উদ্দেশ্য রয়েছে পুলিশ তা খতিয়ে দেখছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, আইপি অ্যাড্রেস ট্র্যাক করে ওই যুবকের গ্রেফতার করা হয়েছে। পুলিশ ওই যুবকের বিরুদ্ধে নির্দিষ্ট ধরে মামলা নথিভুক্ত করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *