যকের ধনের হদিশ মিললো অধ্যাপকের বাড়ি থেকে ! টাকার স্তূপ উদ্ধার হল খড়দার ফ্ল্যাট থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রে শহর কলকাতার টালিগঞ্জ, গার্ডেনরিচ এমনকি বেলঘরিয়ার একাধিক ফ্ল্যাট থেকে কয়েক কোটি টাকা উদ্ধার করা হয়েছে বিগত বছ এখনও পর্যন্ত সেই ঘটনা রয়েছে জনসাধারণের স্মৃতিতে। আর নতুন বছরের শুরুতে খড়দায় একই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটলো সেই স্মৃতিকে উস্কে দিয়ে। চিরুনি তল্লাশিতে প্রায় ৩২ লক্ষ টাকা উদ্ধার হল এক অধ্যাপকের বাড়ি থেকে। সেই অধ্যাপকের বিরুদ্ধে অভিযোগ, তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের ভর্তি করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিতেন টাকার বিনিময়ে । ব্যারাকপুর কমিশনারেটের পুলিশ এই টাকা উদ্ধার করে।

সূত্রের খবর অনুযায়ী, শুক্রবার এক ব্যক্তির বাড়িতে দফায় দফায় তল্লাশি চালানো হয় উত্তর ২৪ পরগনার খড়দার নাথুপাল ঘাট রোডে। বৃহস্পতিবার রাত থেকেই তল্লাশি অভিযান শুরু হয় বলে জানা যায়। সেই ফ্ল্যাটে তল্লাশি চালায় ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের গোয়েন্দা বিভাগের আধিকারিক এবং খড়দা থানার পুলিশ এবং একই সঙ্গে চলতে থাকে জিজ্ঞাসাবাদও। অবশেষে উদ্ধার করা হয় বান্ডিল বান্ডিল টাকা। জানা গেছে ওই ফ্ল্যাটের মালিক হলেন অমিতাভ দাস। স্থানীয়রা জানান, তিনি পেশায় একজন প্রফেসর। স্ত্রী ও সন্তানকে নিয়ে ওই ফ্ল্যাটে বিগত প্রায় আড়াই বছর ধরে বসবাস করছেন তিনি।

বর্তমানে তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি বিএড, এলএলবি সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের ভর্তি করিয়ে দিতেন মোটা অঙ্কের টাকার বিনিময়ে। এছাড়াও তাদের ভুয়ো সার্টিফিকেট পর্যন্ত তৈরি করিয়ে দিতেন। এইভাবেই তিনি টাকা আদায় করতেন একেকজনের কাছ থেকে। আর এই ফ্ল্যাটে রাখা ছিল সেই বেআইনিভাবে হাতিয়ে নেওয়া টাকার কিছু অংশই । তদন্তকারী আধিকারিকরা এমনটাই অনুমান করছেন। যদিও এই টাকার উৎস কী পুলিশ তা খতিয়ে দেখবে । আবারও স্বাভাবিকভাবেই এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয় বিপুল পরিমাণ টাকা উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে। জানা গিয়েছে অভিযুক্ত অমিতাভ দাসের প্রতিবেশীরাও এই ঘটনায় হতবাক হয়েছেন বলেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *