‘ইমেজের’ চরম দফারফা ভোটের আগেই ! ড্যামেজ কন্ট্রোলে নেমে কী দাবি এই রাজ্যের মুখ্যমন্ত্রীর?

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মঙ্গলবার ছত্তিশগড়ে প্রথম দফার ভোট। তার আগে মহাদেব ব্যাটিং অ্যাপ কেলেঙ্কারি নিয়ে সরগরম রাজ্য-রাজনীতি। অ্যাপ কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের। এর আগে বিজেপির তরফে বাঘেলকে মহাদেব অ্যাপ কেলেঙ্কারিতে নিশানা করেছেন। কিন্তু, এখন অ্যাপের কথিত মালিক শুভম সোনি স্বীকার করেছেন যে তিনি ভূপেশ বাঘেলের নির্দেশেই দুবাই গিয়েছিলেন। ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের বিরুদ্ধে অনেক গুরুতর অভিযোগ করেছেন শুভম সোনি। তিনি জানিয়েছেন, কীভাবে ভূপেশ বাঘেলের নির্দেশে তাঁর ঘনিষ্ঠদের কাছে ৫০৮ কোটি টাকা বিতরণ করা হয়েছিল।

নির্বাচনের মাত্র কয়েকদিন আগে ইডি ৫.৩৯ কোটি টাকা বাজেয়াপ্ত করেছিল। গ্রেফতার করা হয় অসীম দাস নামে এক ব্যক্তিকে। দাবি করা হচ্ছে শুভম এই টাকা ভূপেশ বাঘেলকে পাঠিয়েছিল। ইডি জানিয়েছে, শুভম সোনির অনুরোধে অসীম দাস নগদ পৌঁছে দিতে গিয়ে গ্রেফতার হয় । উল্লেখ্য শুভম সোনি ইডি-র ‘মানি লন্ডারিং’ মামলায় মোস্ট ওয়ান্টেড।

মহাদেব অ্যাপের কর্নধার শুভম সোনি রবিবার একটি ভিডিও বার্তায় দাবি করেছেন যে ‘আমি মহাদেব বেটিং অ্যাপের মালিক।’ তিনি তার প্যান কার্ড, আধার কার্ড এবং পাসপোর্ট দেখিয়েছেন এবং দাবি করেছেন যে তিনি ২০২১ সালে মহাদেব বেটিং অ্যাপ শুরু করেছিলেন।

শুভম সোনি ভিডিও বার্তায় মুখ্যমন্ত্রী বাঘেলকে কোটি কোটি টাকা দেওয়ার অভিযোগ করেন পাশাপাশি তিনি দাবি করেন মুখ্যমন্ত্রী বাঘেল তাকে দুবাই যেতে সাহায্য করেন। তিনি আরও বলেন, ‘আমি আমার লিখিত বক্তব্যে স্পষ্ট বলেছি কাকে কত টাকা, কখন, কী পদ্ধতিতে দেওয়া হয়েছে। সরকারের কাছে আমার অনুরোধ আমি ভারতে আসতে চাই, আমাকে সাহায্য করুন’।

শুভম সোনির এই ভিডিওটি এমন সময়ে সামনে এসেছে যখন ছত্তিশগড়ে নির্বাচন । মঙ্গলবার প্রথম দফার ভোট হওয়ার কথা। ভিডিও কাণ্ডে বাঘেলের ভূমিকা প্রকাশ্যে আসার পর নির্বাচনে ফায়দা তুলতে মরিয়া বিজেপি। কংগ্রেসকে নিশানায় ময়দানে নেমেছে বিজেপির শীর্ষ নেতৃত্ব।

অ্যাপের কথিত মালিক শুভম সোনির এই অভিযোগ সামনে আসতেই তোলপাড় পড়ে গিয়েছে। সম্প্রতি ভিডিও বার্তায় তিনি দাবি করেন ভূপেশ বাঘেল তাকে সব রকম ভাবে সুরক্ষা দিয়েছেন এবং তাকে দুবাই গিয়ে ব্যবসা করতে বলেছেন। এই ভিডিওর পর ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়া সামনে এসেছে। সিএম বাঘেল বলেন, ‘অজ্ঞাত ব্যক্তির বক্তব্য অত্যন্ত দায়িত্ব সহকারে মিডিয়ায় দেখানো হচ্ছে’। এই নিয়ে মানহানির মামলারও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

আসলে, গত রবিবার রাতে, মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট এক্স-এ পোস্ট করে প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘মিডিয়ায় একটি ভিডিও দেখানো হচ্ছে যেখানে একজন ব্যক্তি দাবি করছেন যে তিনি আমার সঙ্গে দেখা করেছেন এবং আমি তাকে সুরক্ষার আশ্বাস দিয়েছি এবং তাকে দুবাই গিয়ে ব্যবসা করার পরামর্শও দিয়েছি। আমি ভাবছি কিসের ভিত্তিতে দায়িত্বশীল সব টিভি চ্যানেল একজন অচেনা ব্যক্তির বক্তব্য সম্প্রচার করা হচ্ছে? শুধু আমার নাম আছে বলে? মানহানির মামলা করার জন্য এটুকুই কী যথেষ্ট নয়?

‘আমাকে হেয় করার ষড়যন্ত্র’- মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল: একই সময়ে, বাঘেল বিজেপিকে নিশানা করে লিখেছেন, ‘এই ভিডিওটি কেন এবং কীভাবে এসেছে তাতে কোনও রহস্য নেই। এটা সকলেই বুঝতে পারছেন আসন্ন নির্বাচনে বিজেপিকে সুবিধা দেওয়ার জন্য এই জাতীয় বিবৃতি দেওয়া হচ্ছে। সবাই এটাও বোঝে যে ইডিকে অস্ত্র করেই এই খেলা খেলছে বিজেপি’। তিনি আরও বলেন, ‘বিজেপি এখন ইডি-র সাহায্যে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে এবং ইডি-কে ব্যবহার করছে আমাকে হেয় করার জন্য’।

‘ছত্তিশগড়ের মানুষ জবাব দেবে’- ভূপেশ বাঘেল : ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী বলেছেন, ‘প্রথমত, আমি এই ব্যক্তিকে চিনি না বা তিনি যেভাবে দাবি করছেন আমি তার সঙ্গে কখনও দেখা করিনি। তিনি কোন সমাবেশ বা অনুষ্ঠানে ছিলেন কিনা বলতে পারব না। দ্বিতীয়ত, এই ব্যক্তি দাবি করছেন যে তিনি ‘মহাদেব অ্যাপ’-এর মালিক। এটা আশ্চর্যজনক যে, এমনকি ED, যে সংস্থাটি কয়েক মাস ধরে এই মামলার তদন্ত করছে, তারা এই বিষয়ে অবগত ছিল না এবং দু’দিন আগে পর্যন্ত, ED তাকে একজন ম্যানেজার বলে অভিহিত করেছে। ছত্তিশগড়ের মানুষ সব বুঝতে পারছে। তারাই নির্বাচনে বিজেপি এবং ইডিকে উপযুক্ত জবাব দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *