দুই মহিলা সাংবাদিক ত্রিপুরা পুলিশের রোষানলে! অবশেষে আটক করা হল দিনভর হোটেলে বন্দী রেখে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :দুই মহিলা সাংবাদিক ত্রিপুরা পুলিশের রোষানলের মুখে পড়লেন খবর সংগ্রহ করতে গিয়ে। জানা গেছে গতকাল রবিবার ত্রিপুরা পুলিশ অবশেষে সন্ধ্যায় তাদেরকে আটক করেছে দিনভর একটি হোটেলে আটকে রাখার পর। আরও জানা গেছে, ওই দুই মহিলা সাংবাদিকের নাম সমৃদ্ধি সাকুনিয়া এবং স্বর্ণা ঝা। পুলিশ জানিয়েছে তাদের আটক করা হয়েছে তাদের বিরুদ্ধে এফআইআর থাকায়।

ত্রিপুরা পুলিশের তরফে অবশ্য জানানো হয়েছে, বিশ্ব হিন্দু পরিষদের এক সমর্থক অভিযোগ দায়ের করেছিলেন ওই দুই সাংবাদিকের বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতেই এই এফআইআর বলে জানানো হয়েছে। এদিকে ওই দুই মহিলা সাংবাদিকের বক্তব্য, তাঁরা ত্রিপুরার যে হোটেলে তারা রয়েছেন, সেই হোটেলে গতকাল সকালে পুলিশ আসে। সমৃদ্ধি এবং স্বর্ণার অভিযোগ ওই পুলিশকর্মীরা তাঁদের রীতিমতো হুমকি দিয়ে গিয়েছে বলেও।জানা গিয়েছে, ত্রিপুরায় সাম্প্রতিক যে হিংসার খবর ছড়িয়েছিল, তাঁরা সেই সংক্রান্ত খবর সংগ্রহ করছিলেন। যদিও স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হয়েছে, সম্পূর্ণ ভুয়ো ওই হিংসার অভিযোগ।

এদিকে অভিযোগকারী কাঞ্চন দাসের বক্তব্য, ওই দুই সাংবাদিক লিপ্ত ছিল বিভিন্ন ধর্মীয় গোষ্ঠীর মধ্যে হিংসা ছড়ানোর কাজে, এছাড়াও যুক্ত ছিল অপরাধমূলক ষড়যন্ত্রেও। ভারতীয় দণ্ডবিধির ১৫৩-এ ধারা এবং ১২০ -বি ধারায় মামলা রুজু করা হয়েছে সেই অভিযোগের ভিত্তিতেই। সমৃদ্ধি সাকুনিয়া একটি টুইটে অভিযোগ করেছেন যে তাদের হোটেল থেকে বেরোতে দেওয়াও হয়নি। সূত্রের খবর, পুলিশের তরফে তাঁদের হাতে একটি নোটিস ধরিয়ে দেওয়া হয়েছিল। পরে ২১ নভেম্বর তাঁদের হাজিরা দিতে বলা হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *