“ইস্তফা নয়, ব্যাখা দেব”- অবশেষে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মুখ খুললেন ইন্টারভিউ বিতর্কে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় মূলত চরম বিতর্কে জড়িয়ে পড়েছেন সংবাদমাধ্যমে ইন্টারভিউ দিয়ে। এমনকি বিচারপতিকে চরম অস্বস্তিতে ফেলেছে সুপ্রিম কোর্টের মন্তব্যে। এদিকে গুঞ্জনও শোনা যায় বিচারপতি গঙ্গোপাধ্যায় নাকি ইস্তফা দিতে চলেছেন । যদিও এই জল্পনাকে উড়িয়ে দিয়েছন খোদ বিচারপতি নিজেই ।

কিছুদিন আগে সংবাদমাধ্যমে একটি সাক্ষাত্‍কার দিয়েছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে বিচারাধীন বিষয় নিয়ে সাক্ষাত্‍কার দেওয়ার । এমনকি এ বিষয়ে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় রিপোর্ট তলব করেছেন হাই কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে। আগামী শুক্রবারের মধ্যে এ বিষয়ে রিপোর্ট দিতে হবে।

এদিকে বিভিন্ন মহলে জোর জল্পনা শুরু হয়েছে অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের পরবর্তী ভূমিকা নিয়ে । তবে কী তিনি ইস্তফা দেবেন! বিচারপতি গঙ্গোপাধ্যায় ক্ষোভ প্রকাশ করে জানান, এই জল্পনার কোনও সত্যতা নেই। এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় এও বলেন, ‘কে রটাচ্ছে আমি পদত্যাগ করছি? আমি পদত্যাগ করছি না। যে লড়াই শুরু হয়েছে, সে লড়াই চলবে। আমি তো চিরকাল এখানে থাকব না, কিন্তু লড়াই চলবে। ভুল তথ্য দেওয়া হয়েছে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে। এর ব্যাখ্যা আমাকেই দিতে হবে। আমি ইন্টারভিউ দিয়েছি, তাই আমাকেই ব্যাখ্যা দিতে হবে। যা বলিনি অভিযোগ করা হচ্ছে সেটা নিয়েই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *