ই-সিমকার্ডের নামে ৮৪ লক্ষ টাকা জালিয়াতি খোদ শহর কলকাতায় ! পুলিশের জালে মহিলা-সহ ২ অভিযুক্ত

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : লালবাজারের গোয়েন্দারা এক মহিলা সহ দু’জনকে গ্রেপ্তার করলেন ই-সিম দেওয়ার নামে সিমকার্ড নিষ্ক্রিয় করে ব্যাংক জালিয়াতির ঘটনায়। ৮৪ লক্ষ টাকা জালিয়াতির অভিযোগ রয়েছে ধৃতদের বিরুদ্ধে। এমনকি ১৬টি ব্যাংক অ্যাকাউন্টেরও খোঁজ মিলেছে, জালিয়াতির টাকা লেনদেন হয়েছে যেগুলিতে ।

পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম রাহুল রায়চৌধুরী ও সোমা দাস। এমনকি রয়েছে এই জালিয়াতি চক্রে আরও কয়েক জনের যুক্ত থাকার সম্ভাবনাও। সম্প্রতি এই বিষয়ে হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেন শিবরাম অরোরা নামে সল্টলেকের এক ব্যবসায়ী। তিনি আরও জানান, গত ৩১ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত ক্রমাগত তাকে অনুরোধ জানানো হয় একটি মোবাইল সংস্থার নাম করে ‘ব্লাস্ট সার্ভিস’এ মেসেজ পাঠিয়ে ই সিমকার্ড নিতে। তিনি কার্যত বাধ্য হয়ে সাড়া দেন জালিয়াতদের মেসেজেও। এর পরই তাঁর সিমকার্ড হ্যাক করা হয় ম্যালওয়্যারের মাধ্যমে। তাঁর মোবাইলের সিমকার্ড এমনকি নিষ্ক্রিয় করে দেওয়া হয় কিছুসময়ের জন্য । তাঁর মোবাইলের নিয়ন্ত্রণ জালিয়াতরা হাতে নেয় ওই সময়ের মধ্যেই।

অভিযোগ, সেই সময়ই জালিয়াতরা ৮৪ লক্ষ টাকা তুলে নেয় শিবরামবাবুর অ্যাকাউন্ট থেকে। মোবাইলে নতুন ই সিমকার্ড চালু হওয়ার পর তিনি জানতে পারেন যে, মাত্র তিনশো টাকা পড়ে রয়েছে হেয়ার স্ট্রিট এলাকায় তাঁর বেসরকারি ব্যাঙ্কের অ্যাকাউন্টে। লালবাজারের গোয়েন্দারা তদন্ত শুরু করেন তাঁর অভিযোগের ভিত্তিতেই।

কলকাতা থেকেই প্রথমে গ্রেপ্তার করা হয় রাহুল রায়চৌধুরীকে। সোমা দাসের হদিশ মেলে তাকে জেরা করেই। এমনকি কলকাতার বিভিন্ন ব্যাংকে জালিয়াতদের ১৬টি ব্যাংক অ্যাকাউন্টেরও সন্ধান মেলে জালিয়াতির টাকার খোঁজ শুরু করতেই। এর মধ্যে কোনওটিতে রয়েছে কুড়ি লক্ষ, আবার কোনওটিতে চার বা পাঁচ লক্ষ টাকা। বৃহস্পতিবার দু’জনকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে বিচারক তাদের ২৬ আগস্ট পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন।এমনকি পুলিশ জানিয়েছে এই জালিয়াতি চক্রের বাকি সদস্যদের সন্ধান চলছে বলেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *