উত্তরের একধিক এলাকা ভাসছে কার্যত অতিভারী বৃষ্টিতে , জারি হল লাল সতর্কতাও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : উত্তরের শিলিগুড়ি কার্যত জলমগ্ন প্রবল বৃষ্টিতে। কোনও কোনও রাস্তায় আবার হাঁটু সমান জল। আবহাওয়া দফতরের রিপোর্ট বলছে, শিলিগুড়িতে মাত্র তিন ঘণ্টায় ১৪৬ মিলিমিটার বৃষ্টির নজির তৈরি হয়েছে। এরমধ্যে শেষ এক ঘণ্টায় ৫৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে ।তবে শুধু শিলিগুড়ি নয়, উত্তরবঙ্গের একাধিক জেলায় শুরু হয় মুষলধারায় বৃষ্টি। জল থই-থই এমনকি জনজীবনও । জলপাইগুড়িতে তিস্তার জল বইছে বিপদসীমার উপর দিয়ে। ফের লাল সতর্কতা জারি করা হয়েছে। বেড়েছে এমনকি একাধিক নদীর জলস্তরও ।

সোমবার রাত ২টো ২৫ মিনিট থেকে থেকে তিস্তার অসংরক্ষিত এলাকায় লাল সতর্কতা জারি করেছে সেচ দফতর। একইসঙ্গে জারি হলুদ সতর্কতা হয় সংরক্ষিত এলাকায়। মঙ্গলবার সকালে তিস্তা ব্যারেজ থেকে ২২৪৭ কিউসেক জল ছাড়া হয়। অন্যদিকে জলঢাকা নদীর অসংরক্ষিত এবং সংরক্ষিত উভয় এলাকায় হলুদ সঙ্কেত জারি রয়েছে ।

সোমবার সন্ধ্যা থেকেই বৃষ্টি শুরু হয় শিলিগুড়িতে। বৃষ্টি হয় টানা রাত পর্যন্ত । যার জেরে বাড়িঘর থেকে দোকানপাট, রাস্তা কার্যত জলমগ্ন হয়ে পড়ে সবই। শিলিগুড়ি খুব একটা অভ্যস্ত নয় এমন ছবি দেখতে। এদিকে তিন ঘণ্টায় ১৪৬ মিলিমিটার বৃষ্টিপাত। ফলে এত কম সময়ে এত বৃষ্টি হলে যা হতে পারে, তাই হয়েছে শিলিগুড়িতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *