হঠাৎই বাজ পড়ল নদী পেরনোর সময়, দু’টি হাতির মৃত্যু চোখের নিমেষেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : একটি নয়, দু’টি বুনো হাতির মৃত্যু। বাজ পড়ে হাতি দু’টির মৃত্যু হয়েছে বলে খবর। এই নিয়ে চাঞ্চল্য ছড়াল ডুয়ার্সের বানারহাটের অন্তর্গত বামনডাঙা এলাকায়। জানা গিয়েছে, বুধবার সকালে চা বাগানের শ্রমিকরা নদীর পাশে দু’টি হাতিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখতে পায়।এলাকাবাসী যদিও প্রথমে তা বুঝতে পারেননি। এরপর কাছে যেতেই আর বুঝতে বাকি রইল না কিছুই। হাতি দু’টি মারা গিয়েছে টের পেয়েই নাথুয়া রেঞ্জের বনকর্মীদের খবর দেওয়া হয়।

খবর পাওয়ার পরই এলাকায় পৌঁছন মোরাঘাট রেঞ্জের রেঞ্জার রাজকুমার পাল এবং নাথুয়া রেঞ্জের বনকর্মীরা। মৃতদেহ দু’টি এখনও সেখানে বস্তির মধ্যেই পড়ে রয়েছে।জেলা বন আধিকারিকরা ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছে।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, মঙ্গলবার রাত্রিবেলা বৃষ্টির সঙ্গে বাজ পড়ছিল। সেই সময় হয়ত হাতি দু’টি নদী পারাপার করছিলেন। তখনই হয়ত বজ্রবিদ্যুতের জেরে হাতি দু’টির মৃত্যু হয়ে থাকতে পারে। এই বিষয়ে খবর দেওয়া হয় পশু চিকিৎসকদের। মৃতদেহ উদ্ধার করে নিয়ে যাওয়া হবে গরুমারা জাতীয় উদ্যানে। সেখানে ময়নাতদন্ত করা হবে বলে খবর বনদফতর সূত্রে। এ দিকে, হাতির মৃত্যুর ঘটনার খবর শোনা মাত্রই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় । প্রচুর মানুষ ভিড় জমাতেও শুরু করে। এদিকে বনদফতর সূত্রে জানা গেছে , মৃত হাতি দু’টির মধ্যে একটি পূর্ণ বয়স্ক হাতি ও একটি পুরুষ হাতি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *