মানিককে সমস্ত সম্পত্তির হিসেব দিতে হবে আগামী ৫ জুলাইয়ের মধ্যে, এমনি নির্দেশ কলকাতা হাইকোর্টের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতা হাইকোর্ট হিসেব চাইল প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান মানিক ভট্টাচার্য ও তাঁর পরিবারের সমস্ত সম্পত্তির পরিমানের। মঙ্গলবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছেন, মানিক ভট্টাচার্যকে তাঁর নিজের সম্পত্তি ছাড়াও, স্ত্রী এবং ছেলে-মেয়ের বিয়ের আগের সম্পত্তির হিসেব হলফনামার মাধ্যমে জমা দিতে হবে আগামী ৫ জুলাইয়ের মধ্যে । আগামী ৫ জুলাই এই মামলার পরবর্তী শুনানি হবে।

এদিন বিচারপতি মানিকের কাছে জানতে চান, কতদিনের মধ্যে সম্পত্তির হিসেব জমা দিতে পারবেন। এর উত্তরে তিনি বলেন, আমি সম্পত্তির হিসেব জমা করেছি নির্বাচন কমিশনে। সেখানকার থেকে কপি নিয়ে আমি তাড়াতাড়ি জমা করতে পারব।এদিকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মানিকের সম্পত্তির মৌখিক হিসেবও নেন। সোমবার কলকাতা হাইকোর্ট প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যকে অপসারণের নির্দেশ দিয়েছিল।

একই সঙ্গে আদালত জানিয়ে দেয়, মানিককে আদালতে হাজির হয়ে সমস্ত প্রশ্নের উত্তর দিতে হবে মঙ্গলবার বেলা ২টোয় । এদিন মানিক আদালতে হাজিরা দেন নির্ধারিত সময়েই। বিচারপতি প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যানের কাছ থেকে তার শিক্ষাগত যোগ্যতা, পেশা, বাড়ি-ঘর, সম্পত্তি সংক্রান্ত তথ্য জানতে চান। দ্বিতীয় নিয়োগ তালিকা প্রসঙ্গে জানতে চাইলে মানিক বলেন, নিয়োগের দ্বিতীয় তালিকা প্রকাশ করা হয় শিক্ষার অধিকার আইনে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *