এই প্রথম ওমিক্রণের হানা এরাজ্যে, এক শিশু সংক্রমিত হল মালদহে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যে প্রথম হদিশ মিলল কোনো ভার্ন ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন আক্রান্তের। জানা গেছে, মালদহে করোনার এই নতুন ভ্যারিয়েন্ট পাওয়া গিয়েছে বছর সাতের এক শিশুর শরীরে। ১০ ডিসেম্বর শিশুটি পরিবারের সঙ্গে দেশে ফেরে আবু ধাবি থেকে ।এদিকে খুব স্বাভাবিকভাবেই এরাজ্যে আতঙ্ক ছড়িয়েছে শিশুটির শরীরে ওমিক্রন আক্রান্তের হদিশ মেলায়।

আরও, জানা গিয়েছে, শিশুটির পরিবার ১০ তারিখ মধ্যরাতে হায়দরাবাদে নেমেছিল আবু ধাবি থেকে বিমানে চেপে এদেশে এসে। সেখানে শিশুটির লালারস সংগ্রহ করা হয় আরটিপিসিআর পরীক্ষার জন্য।এদিকে লালারস জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয় বিদেশ থেকে আসায়। এদিকে আরটি পিসিআরের ফলাফলে জানা যায়, শিশুটি কোভিড পজিটিভ। বুধবার জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্টে জানা গিয়েছে শিশুটি আক্রান্ত হয়েছে এমনকি ওমিক্রন ভ্যারিয়েন্টেও। মূলত করোনা আক্রান্ত অবস্থায় শিশুটি হায়দরাবাদ থেকে ১১ ডিসেম্বর কলকাতায় ফেরে।

সেখান থেকেই তারা বাড়ির গাড়ি করে মালদহে আসে। জানা গিয়েছে শিশুটি এখন মালদহের কালিয়াচকে আত্মীয়ের বাড়িতে আইসোলেশনে রয়েছে বলেই। এমনকি রয়েছে মৃদু উপসর্গও। আর এখানেই প্রশ্ন উঠেছে, একজন কোভিড পজিটিভ কী করে হায়দরাবাদ থেকে বিমানে ওঠে নিয়ম ভেঙে? এদিকে রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, বিমানে উঠতে পারে না কোনও কোভিড পজিটিভ রোগী । কিন্তু এমন ঘটনা কী করে ঘটল, তা স্পষ্ট নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *