৯ জনের ঝলসে মৃত্যু লিফটের মধ্যেই ,স্ট্র্যান্ড রোড অগ্নিকান্ডে দমকল-রেল তদন্ত করবে আলাদা করে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তরতাজা একাধিক প্রাণ কেড়ে নিল রাতের কলকাতায় বিধ্বংসী অগ্নিকান্ড । সোমবার স্ট্র্যান্ড রোডে পূর্ব রেলের দফতর নিউ কয়লাঘাট বিল্ডিং’য়ে যে অগ্নিকান্ডের ঘটনা ঘটে তাতে এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জানা গিয়েছে দুর্ঘটনার সময় লিফটের মধ্যে ঝলসেই প্রত্যেকের মৃত্যু হয়েছে বলেই।মৃতদের মধ্যে রয়েছেন রেলের এক ডেপুটি চিফ কমার্শিয়াল ম্যানেজার এবং তাঁর রক্ষী বাদে একজন আরপিএফ, একজন কলকাতা পুলিশের এএসআই এবং বাকি ৪ জন দমকল কর্মী। অর্থাৎ ৬ জনকে বিধ্বংসী অগ্নিকান্ডের বলি হতে হল প্রাণ বাঁচাতে এসে।এখনও জানা যায়নি একজনের পরিচয়।

মৃতদেহগুলি ঝলসানো অবস্থায় উদ্ধার করা হয় কয়লাঘাট বিল্ডিং’য়ের দু’টি লিফটের মধ্যে থেকে। অগ্নিকান্ডের সময় লিফটের মধ্যে প্রত্যেকের মৃত্যু হয় দমবদ্ধ হয়েই। এরপর সম্পূর্ণ ঝলসে যায় তাঁদের দেহগুলি। ঝলসে যাওয়ার পর মৃতদেহগুলির এমন অবস্থা যে এখন দায় হয়ে দাঁড়িয়েছে আলাদা করে সনাক্তকরণ করাটাই। রেলের ডেপুটি চিফ কমার্শিয়াল অফিসার বিল্ডিং’য়ের তিনতলার একটি ঘরে বসতেন। কিন্তু দুর্ঘটনার সময় তিনি কী করতে ১৩ তলায় গিয়েছিলেন, প্রশ্ন দানা বেঁধেছে এমনকি তা নিয়েও।

এদিকে সূত্রের খবর রেল, দমকল বিভাগ এবং কলকাতা পুলিশ আলাদা-আলাদা করে তদন্ত করবে ভয়াবহ এই অগ্নিকান্ডের। আগুন লাগলে কোনও ভবনে মূলত লিফট চালানোর নিয়ম নেই। কেন এক্ষেত্রে দুর্ঘটনার সময় লিফট চালু রাখা হল, মৃতেরা প্রত্যেকেই কেন লিফটে উঠেছিলেন দমকল বিভাগ সেই বিষয় নিয়ে তদন্ত করবে।এমনটাই জানান দমকলমন্ত্রী সুজিত বসু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *