এক ভয়ঙ্কর বিস্ফোরণের শব্দ মাঝরাতে , চামড়ার কারখানা সম্পূর্ণ ঝলসে গেল রাক্ষুসে আগুনের গ্রাসে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভোররাতে এক চরম ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে গেলো ডায়মন্ড হারবারের নেতাড়া স্টেশন সংলগ্ন বাজারে। এমনকি ভস্মীভূত হয়ে গেলো একটি চামড়ার কারখানাও। খাবারের হোটেল-সহ ১৫টির বেশি দোকান। খবর পেয়ে ডায়মন্ড হারবার থেকে দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। হোটেলের ভেতরে থাকা একাধিক গ্যাস সিলেন্ডার বিস্ফোরণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে আশপাশের দোকানগুলোতে। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

তবে আগুন লাগার প্রকৃত কারণ জানা যায়নি। তবে প্রাথমিকভাবে জানা গেছে , আগুন লাগে শর্ট সার্কিটের জেরে । ক্ষয়ক্ষতির পরিমাণ কয়েক লক্ষ টাকা ছাড়বে বলে দাবি স্থানীয় বাসিন্দাদের। ভোর তিনটে নাগাদ ফলের দোকানে প্রথম আগুন লাগে । পরে সেই আগুন পাশের খাবারের হোটেলে দ্রুত ছড়িয়ে পড়ে।

এদিকে স্থানীয় বাসিন্দা জানান, তাঁরা প্রথমে বিষয়টা বুঝতেই পারেননি। তারপর বিস্ফোরণের শব্দ শুনতে পান তাঁরা। কালো ধোঁয়ায় চারদিক অন্ধকার হয়ে যায়। দমকলে দ্রুত খবর দেওয়া হয়। কিন্তু দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়াতে থাকে। সেই পরিস্থিতিতে স্থানীয় বাসিন্দারাই প্রথমে ঘর থেকে বালতি-গামলা করে জল এনে আগুন নেভানোর চেষ্টা করতে থাকেন। কিন্তু নিমেশের মধ্যে কারখানার সিংহ ভাগ গ্রাস করতে থাকে লেলিহান শিখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *