এক হাতে চায়ের কাপ, অন্য হাতে মোবাইল, ক্রেতা সেজে মহিলার আজব হাতসাফাই সোনার দোকানে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ক্রেতা সেজে চা খাবার আছিলায় সোনার দোকান থেকে গয়না চুরির অভিযোগ উঠল এক মহিলা। সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত করা হয় ওই মহিলাকে। কলকাতার গার্ডেনরিচ এলাকার বাসিন্দা শাহিন বানু(৩২)নামে ওই মহিলাকে গ্রেফতার করেছে গোলাবাড়ি থানার পুলিশ। হাওড়া আদালতে তাঁকে পেশ করা হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত চার তারিখ গোলাবাড়ি থানা এলাকার বাঁধাঘাটে একটি সোনার দোকানে চুরি হয়। তদন্তে নেমে পুলিশ দোকানে ও এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেন। দেখা যায় এক মহিলা দোকানে ঢুকেছিলেন। দোকানের চেয়ারে বলে এক হাতে চা খাচ্ছিলেন, অপর হাতে তাঁর ছিল মোবাইল। গয়না দেখছিলেন তিনি। তাঁর সামনে দাঁড়িয়েছিলেন ‘সেলস বয়’। চা খাওয়ার অছিলায় বেশ কিছুক্ষণ দোকানের ভিতরে ছিলেন। তারপর কোনও কিছু না কিনেই আবার বেরিয়ে যান। ঘটনাচক্রে তারপরই সোনার দোকানের কর্মীরা বুঝতে পারেন কিছু গয়না খোওয়া গিয়েছে। বাইরে বেরিয়ে এসে মহিলাকে খোঁজারও চেষ্টা করেন। কিন্তু পাওয়া যায়নি।

এদিকে পুলিশ তদন্তে নেমে ফুটেজ দেখে ওই মহিলাকে শণাক্ত করে। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, ওই মহিলার নাম শাহিন বানু। ওই মহিলা আসলে ক্রেতা সেজে দোকানে ঢোকেন। তাঁকে চা খেতে দেওয়া হয়। সেই ফাঁকে প্রায় তিরিশ হাজার টাকা মূল্যের সোনার লকেট চুরি করে চম্পট দেয়। অবশেষে পুলিশ তাঁকে গ্রেফতার করে।

উল্লেখ্য, গত কয়েক মাসে রাজ্যে যেভাবে সোনার দোকানে চুরি-লুঠের অভিযোগ সামনে আসছে, তা মাথা ব্যথার কারণ হয়ে উঠছে প্রশাসনের। কোথাও আবার লুঠে বাধা পেয়ে গুলি চালনারও ঘটনা ঘটে। সোনার চুরির ঘটনায় একটা বড় র‌্যাকেট জড়িত বলেই মনে করছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *