এবার অখিলেশ যাদব বেসুরো গাইলেন তৃণমূল নেত্রীর পর , রাহুলের ‘ন্যায় যাত্রা’য় আমন্ত্রিত নন অখিলেশ, চরম প্রতিক্রিয়া এমনকি কংগ্রেসের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মমতার পর এবার বিরক্তির সুর অখিলেশের গলায়! রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ এবার উত্তর প্রদেশে প্রবেশ করতে চলেছে। কিন্তু, মমতা বন্দ্যোপাধ্যায়ের মতোই উত্তর প্রদেশেও সেই যাত্রায় সামিল হওয়ার আমন্ত্রণ পাননি ‘ইন্ডিয়া’জোটের শরিক সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব। রবিবার একথা জানিয়ে নাম না করে রীতিমতো তিনি ক্ষোভ উগরে দেনকংগ্রেস নেতৃত্বের উপর।

এদিন মূলত সাংবাদিকেরা অখিলেশ যাদবকে রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা-য় আমন্ত্রণের প্রসঙ্গে জিজ্ঞাসা করলে এসপি সুপ্রিমো একরকম ক্ষোভের সুরে বলেন, “অনেক বড় অনুষ্ঠানের আয়োজন হচ্ছে, কিন্তু সেখানে আমন্ত্রিত নই আমরা।”

যদিও এদিকে অখিলেশ যাদবের এই মন্তব্যের পাল্টা জবাব দিয়েছেন প্রবীণ কংগ্রেস নেতা জয়রাম রমেশও । তিনি পাল্টাএও বলেন, “কোনও প্রোগ্রাম এখনও পর্যন্ত চূড়ান্ত হয়নি এবং আমন্ত্রণ রয়েছে সকল জোট শরিকদের জন্যও ।” তাঁর আরও দাবি, “ভারত জোড়ো ন্যায় যাত্রা-র উত্তর প্রদেশে রুট এবং সামগ্রিক প্রোগ্রাম প্রস্তুত হচ্ছে। আগামী দু-তিনদিনের মধ্যে এটি চূড়ান্ত হবে। সেটা জানানো হবে সমস্ত জোট শরিক দলকেও ।” এরপর দলের তরফে সাফাই দিয়ে বর্ষীয়ান নেতা আরও বলেন, “ভারত জোড়ো ন্যায় যাত্রায় তাঁর (অখিলেশ যাদব) যোগদান ইন্ডিয়া জোটকে করে তুলবে আরও শক্তিশালী।”

প্রসঙ্গত, রবিবার রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ ঝাড়খণ্ডের ধানবাদের উপর দিয়ে গেল। সবকিছু পরিকল্পনামাফিক চললে আগামী ১৬ ফেব্রুয়ারি দুপুর নাগাদ উত্তর প্রদেশে প্রবেশ করবে এই ‘ন্যায় যাত্রা’। অর্থাৎ এখনও সপ্তাহ খানেকের বেশি সময় রয়েছে। এই সময়ের মধ্যে কংগ্রেস নেতৃত্বের তরফে এসপি-কে আমন্ত্রণ জানানো হয় কিনা বা জয়রাম রমেশের কথায় সাড়া দিয়ে অখিলেশ যাদব রাহুলের যাত্রায় সামিল হবেন নাকি মমতার পথ নেবেন, সেটাই দেখার। তবে দ্বিতীয়টা হলে ইন্ডিয়া জোটের ফাটল যে আরও প্রকট হবে, তা বলা বাহুল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *