এবার আবগারি কর্মীরা আক্রান্ত হলেন বেআইনি মদ বিক্রির বিরুদ্ধে অভিযানে গিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বেআইনি মদ বিক্রির বিরুদ্ধে অভিযানে গিয়ে হেনস্থার শিকার আবগারি দফতরের আধিকারিক ও কর্মীরা। রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে পুরুলিয়া জেলার ঝালদার আমাঠারি-খামার অঞ্চলের উহাতু গ্রামের কাছে। বেআইনি মদ বিক্রির খবর পেয়ে সেখানে গিয়েছিলেন আবগারি আধিকারিকরা। সে সময়ই তাঁদেরকে লক্ষ্য করে ইট, পাথর ছোড়া হয় এবং মারধর করা হয় বলে অভিযোগ।

উহাতু গ্রামের কাছে একটি মাঠে একদিনের ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। ১৬টি দল অংশগ্রহণ করেছিল সেই প্রতিযোগিতায়। এই প্রতিযোগিতাকে কেন্দ্র করে মেলার মতোও বসেছিল সেখানে। প্রচুর লোকের সমাগম হয়েছিল। মেলার মধ্যেই চোলাই মদ এবং নকল বিলিতি মদ বিক্রি হচ্ছিল বলে খবর ছিল আবগারি দফতরের কাছে। সেখানেই দুটি চারচাকা গাড়িতে করে গিয়েছিলেন আধিকারিকরা। আবগারি দফতর সূত্রে জানা গিয়েছে, অভিযানের আগে মাইকে সতর্ক করা শুরু করতেই কিছু লোকজন হটাৎ আক্রমণ করে মারধর শুরু করে। ইঁট-পাথরও ছোঁড়া হয় বলে অভিযোগ। দুটি গাড়ির কাঁচ ভেঙে দেওয়ার পাশাপাশি কর্মীদের কয়েকজনকে মারধর করা হয়েছে বলে জানা গিয়েছে।

এ বিষয়ে আবগারি দফতরের ঝালদা সার্কেলের ওসি সন্তোষ সেনগুপ্ত বলেন, “আমাদের কাছে নির্দিষ্ট খবর ছিল। সেই মতো আমরা অভিযানে গিয়েছিলাম। সেখানে গিয়ে দেখি খবর ঠিক ছিল। এর পর আমরা উদ্যোক্তাদের বিষয়টি জানায়। উদ্যোক্তাদের তরফে মাইকিং করা শুরু হয়। তখনই কিছু লোক আমাদের আক্রমণ করে। ইট-পাথর ছোড়া শুরু করে। মারধরও করে। আমাদের কয়েক জন আহতও হয়েছেন। চোলাই মদ উদ্ধার হয়েছে।” এই মারধরের ঘটনা নিয়ে ঝালদা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *