এবার জ্যোতিপ্রিয় মল্লিকের দাদা ইডি-র স্ক্যানারে ,দেবপ্রিয়র হাজিরা CGO-তে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ইডি-র স্ক্যানারে এবার প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের দাদা দেবপ্রিয় মল্লিক। সূত্রের খবর, সোমবার সকাল ১০ টায় তাঁকে হাজিরা দেওয়ার জন্য তলব করা হয়েছিল। নির্দিষ্ট সময়ে তিনি বিভিন্ন নথি-সহ ইডি দফতরে হাজিরা দেন।

ইডি দফতর সিজিও কমপ্লেক্সে সকাল ১০ টার কিছু আগেই পৌঁছে যান দেবপ্রিয় মল্লিক। রেশন দুর্নীতি, সরকারি কর্মী না হয়েও PSC-র সদস্য হওয়া- সার্বিক বিষয়গুলি নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে জানা গেছে । জ্যোতিপ্রিয় মল্লিকের মেয়ে প্রিয়দর্শিনী মল্লিককেও রবিবার তলব করা হয়েছিল। তিনিও বিভিন্ন নথি নিয়ে দফতরে হাজিরা দেন। বেশ কিছু বিষয় নিয়ে তাঁকে প্রশ্ন করা হয় বলে সূত্রের খবর।

তদন্তকারীরা মন্ত্রীর ঘনিষ্ঠ, আত্মীয় পরিজনদের ব্যাঙ্কের অ্যাকাউন্টের খতিয়ান, আর্থিক লেনদেন খতিয়ে দেখতে চাইছেন। তদন্তকারীরা এটা দেখে নিতে চাইছেন, অনুব্রত মণ্ডল যেমন তাঁদের ঘনিষ্ঠদের অ্যাকাউন্ট ব্যবহার করেছিলেন আমানত জমানোর ক্ষেত্রে। এক্ষেত্রেও তা হয়েছে কিনা।

সূত্রের খবর, ইডি ইতিমধ্যেই জানতে পেরেছে, রেশন বণ্টন দুর্নীতিতে কৌশলে সব ক্ষেত্রেই মন্ত্রী জ্যোতিপ্রিয় নিজেকে আড়াল করার চেষ্টা করেছেন। একাধিক কোম্পানির হদিশ মিললেও, কোনটারই ডিরেক্টর ছিলেন না জ্যোতিপ্রিয় নিজে। তাই এবার ঘনিষ্ঠদের ওপর নজর তদন্তকারীদের। জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগও রয়েছে। ২০১২ সালে PSC-র সদস্য হন জ্যোতিপ্রিয়র দাদা দেবপ্রিয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *