এবার এক যুগান্তকারী উদ্যোগ রাজ্য সরকারের! এমনকি বদলে যাবে কলকাতার রাস্তায় যাতায়াতের অভিজ্ঞতাটাই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতা শহরে আরও এক দুরন্ত উদ্যোগ রাজ্য সরকারের। দূষণ নিয়ন্ত্রণে এবার শহর কলকাতার রাস্তায় এবার সরাকারি উদ্যোগেই চালু হতে চলেছে CNG পরিচালিত বাস পরিষেবা। কলকাতা শহরের বিভিন্ন প্রান্ত থেকে এই বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথম দিকে নন এসি বাস পথে নামাচ্ছে WBTC।

তিলোত্তমা মহানগরী কলকাতায় দূষণের মাত্রা কমাতে ইতিমধ্যেই নানা উদ্যোগ নেওয়া হয়েছে। এবার কলকাতার দূষণ কমাতে CNG পরিচালিত বাস চালানোর উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। জানা গিয়েছে, প্রথম ধাপে ৬০টি Non AC বাস চালানো হবে। কলকাতার বিভিন্ন প্রান্ত থেকে এই বাস পরিষেবা মিলবে। যাত্রী সাচ্ছন্দ্যের দিকে খেয়াল রেখে অত্যাধুনিক প্রযুক্তির এই বাস দুরন্ত গতিতে ছুটবে শহরের রাস্তায়।

মূলত প্রথম পর্বে ৬০টি নন এসি বাসের ক্ষেত্রে যাত্রীভাড়াও নাগালের মধ্যে থাকবে বলেই জানানো হয়েছে। কোন কোন রুট ধরে ছুটবে এই বাস? যাত্রীরা এক্ষেত্রে http://www.wbtconline.in ওয়েবসাইটে নজর রাখতে পারেন। এই বাস পরিষেবা সংক্রান্ত যাবতীয় তথ্য এই ওয়েবসাইটে আপলোড করা হবে।তবে নতুন এই বাস পরিষেবা চালুর ক্ষেত্রে সমস্যা হচ্ছে পর্যাপ্ত পরিমাণে গ্যাস স্টেশনের অভাব। জানা গিয়েছে, প্রাথমিকভাবে সরকারি বাস ডিপোগুলিতেই এই গ্যাস স্টেশন তৈরি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *