এবার জোরালো বার্তা বিরোধী ঐক্যে, NCP প্রধান শরদ পাওয়ারের বিশেষ ইঙ্গিতপূর্ণ বৈঠক খড়গে, রাহুলের সঙ্গে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পাখির চোখ ২৪-এর লোকসভা নির্বাচন। আর তার আগেই পদ্মশিবিরের বিরুদ্ধে লাগাতার আন্দোলন জারি রেখেছে বিরোধী জোট। লোকসভা নির্বাচনের আগে সমস্ত বিরোধী দলকে একত্রিত করার প্রচেষ্টায় নিযুক্ত প্রধান বিরোধী নেতাদের বৈঠকের ধারাবাহিকতা অব্যাহয় রয়েছে। এর মাঝেই বিরোধী ঐক্যকে বিরাট বার্তা দিয়ে NCP সুপ্রিমো শরদ পাওয়ার বৃহস্পতিবার (১৩ এপ্রিল) কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেছেন। দিল্লিতে খাড়গের বাসভবনে এই বৈঠক হয়।

এদিনের বৈঠকের পরে, খড়গে টুইট করে বলেছেন, “একসঙ্গে শক্তিশালী বিরোধীজোট গড়ার উজ্জ্বল এবং ভবিষ্যতের লক্ষ্যেই আজ রাহুল গান্ধীর সঙ্গে এনসিপি প্রধান শারদ পাওয়ার দেখা করেছেন। ভবিষ্যতের এবিষয়ে আরও বিস্তারিত আলোচনা করেছেন।” সূত্রের খবর প্রায় ৪০ মিনিট ধরে চলে এই বৈঠক। বৈঠক শেষে রাহুল গান্ধী বলেন, “আমরা সবাই ঐক্যবদ্ধ, বিরোধীরা ঐক্যবদ্ধ। মল্লিকার্জুন খড়গে এবং শরদ পাওয়ার জি বলেছেন যে বিরোধীদের একত্রিত করার একটি প্রক্রিয়া শুরু হয়েছে। আমরা সব দলই এই প্রক্রিয়ায় প্রতিশ্রুতিবদ্ধ।”

খড়গে এদিন বলেন, “আমি খুশি যে শারদ পাওয়ার মুম্বই থেকে আমাদের সঙ্গে দেখা করতে এসেছেন এবং ভবিষ্যতের লক্ষ্য নির্ধারণে আমাদের পথ দেখিয়েছেন। গতকাল আমি এবং রাহুল গান্ধী নীতীশ কুমার এবং তেজস্বী যাদবের সঙ্গে আলোচনা করেছি এবং আমরা এই সিদ্ধান্তে এসেছি আমরা দেশে ঐক্য বজায় রাখব। আজ দেশে যেসব ঘটনা ঘটছে, দেশকে বাঁচাতে, গণতন্ত্র বাঁচাতে, সংবিধান রক্ষা করতে, চাকরি, মূদ্রাস্ফীতি থেকে শুরু করে সরকারি সংস্থার অপব্যবহারের মতো একাধিক ইস্যুতে আসুন আমরা ঐক্যবদ্ধভাবে লড়াই করতে প্রস্তুত।”

এনসিপি প্রধান শারদ পাওয়ার এদিন বলেন, আসন্ন লোকসভা নির্বাচনে বিরোধী ঐক্যকে শক্তিশালী করার লক্ষ্যে প্রধান বিরোধী দলগুলির সঙ্গে বিরোধী জোটের বিষয়ে আলোচনা করা হবে – সে মমতা বন্দ্যোপাধ্যায়, অথবা অরবিন্দ কেজরিওয়াল! আদানি ও বিরোধী ঐক্য নিয়ে শরদ পাওয়ারের সাম্প্রতিক বক্তব্যের পরিপ্রেক্ষিতে এই বৈঠককে গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক মহল।

উল্লেখ্য ,এর আগে বুধবার বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারও দিল্লিতে দেখা করেন মল্লিকার্জুন খাড়গে এবং রাহুল গান্ধীর সঙ্গে । এমনকি নীতীশ কুমার দেখা করেছেন আম আদমি পার্টির আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল এবং কমিউনিস্ট পার্টি অফ ইন্ডিয়া-মার্কসবাদী (সিপিআই-এম)-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির সঙ্গেও । এমনকি তিন এই বৈঠকে আরও বেশি সংখ্যক বিরোধী দলকে এক মঞ্চে আনার পাশাপাশি বিরোধী জোটকে আরও ঐক্যবদ্ধ হওয়ার পরামর্শ দিয়েছেন দেশের মানুষের স্বার্থেও।

এদিকে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয় পাওয়ারের বক্তব্যেও । শারদ পাওয়ার সম্প্রতি আদানি ইস্যুতে জেপিসি তদন্ত প্রসঙ্গে বিরোধী শিবিরের সঙ্গে ভিন্ন মত পোষণ করেন। পাওয়ার বলেছিলেন যে জেপিসির পরিবর্তে, সুপ্রিম কোর্টের নিযুক্ত একটি কমিটির বিষয়টির তদন্ত করা উচিত । বিরোধী দলগুলোর মধ্যে ব্যাপকতোলপাড় সৃষ্টি হয় তার এই বক্তব্যকে ঘিরে। পাওয়ার বলেছিলেন যে “এনসিপি একমত নয় আদানি ইস্যুতে জেপিসি তদন্তে বিরোধীদের দাবির সঙ্গে , তবে বিরোধী ঐক্যের স্বার্থে দল কাজ করবে” ঐক্যবদ্ধভাবেই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *