এবার ডিএ আন্দোলনকারীরা হেল্পডেস্ক চালু করলেন ভোটমুখী বাংলায় , কমিশনে জানানো হবে সব রকম দাবি

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ১০০ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী এবং ওয়েব কাস্টিংয়ের ব্যবস্থা না থাকলে লোকসভা ভোট প্রক্রিয়ায় অংশ না নেওয়ার কথা ঘোষণা করল সংগ্রামী যৌথ মঞ্চ। রবিবার সাংবাদিক সম্মেলন করে ডিএ আন্দোলনকারীদের এই মঞ্চ জানায়, আগামী সপ্তাহে ফের এই দাবি নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে চলেছে তারা। প্রয়োজনে আদালতেরও দ্বারস্থ হবে বলে হঁশিয়ারি সংগ্রামী যৌথ মঞ্চের।

সংগ্রামী যৌথ মঞ্চের দাবি, ইতিমধ্যে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়ে এই দাবি জানানো হয়েছে। কিন্তু স্পেশাল অবজারভাররা বলছেন ১০০ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী দেওয়া সম্পূর্ণভাবে সম্ভব কি না তা নিয়ে অনিশ্চয়তা আছে। সংগ্রামী মঞ্চের সদস্যদের কথায়, পঞ্চায়েত নির্বাচনের অভিজ্ঞতার কথা মাথায় রেখে জীবনের ঝুঁকি নিয়ে ভোট কর্মী হিসাবে নির্বাচনী কাজে তাঁরা যেতে চান না।

এর পাশাপশি সংগ্রামী যৌথ মঞ্চের তরফে অবশেষে হেল্প ডেস্ক চালু করা হল। সেখানে ২টি ফোন নম্বর থাকছে। সঙ্গে থাকছে হোয়াটসঅ্যাপ করে অভিযোগ জানানোর সুযোগ। একটি ইমেল আইডি চালু করা হচ্ছে, সেখানেও অভিযোগ জানানো যাবে। যা যা অভিযোগ আসবে সেগুলো কমিশনকে জানানো হবে বলে জানান সংগ্রামী যৌথমঞ্চের মুখ ভাস্কর ঘোষ।

তিনি আরও জানান, অভিযোগকারীদের নাম পরিচয় গোপন রাখা হবে। cVIGIL অ্যাপে অভিযোগ জানালে অনেক ক্ষেত্রেই অভিযোগকারীদের বাড়িতে বাড়িতে গিয়ে ভয় দেখানো হচ্ছে। সে কারণেই সংগ্রামী যৌথমঞ্চের তরফে এই হেল্প ডেস্ক চালু করা হচ্ছে। এছাড়াও সংগ্রামী যৌথ মঞ্চের দাবি, অস্থায়ী কর্মীদের নির্বাচনের কাজে যুক্ত করা যাবে না। কিন্তু বহু অস্থায়ী কর্মীকে কাজে যুক্ত করা হচ্ছে। এ বিষয়েও আগামী সপ্তাহেই কমিশনকে ফের একবার জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *