এবার থেকে শিক্ষা দফতরের অনুমতি বাধ্যতামূলক সোশাল বা ফেস্টের জন্য , নির্দেশ এ রাজ্যের শিক্ষামন্ত্রীর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আগে থেকে কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়কে শিক্ষা দফতরকে তাদের পরিকল্পনা জানাতে হবে এবার থেকে কলেজে ফেস্ট বা সোশাল করতে গেলে। নিতে হবে এমনকি অনুমতিও । রাজ্য সরকারের এমন সিদ্ধান্ত নজরুল মঞ্চে গুরুদাস মহাবিদ্যালয়ের অনুষ্ঠান ঘিরে বিতর্কের প্রেক্ষিতে। বৃহস্পতিবার সরকারের এই সিদ্ধান্তের জানান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি বলেন, মঙ্গলবার যে ঘটনা ঘটেছে, তা অত্যন্ত দুঃখজনক।

মঙ্গলবার নজরুল মঞ্চে ছিল গুরুদাস কলেজের সোশাল । মানুষের উচ্ছ্বাস ধরে রাখা যায়নি বিখ্যাত সঙ্গীতশিল্পী কে কে-র গান শুনতে। কে কে অসুস্থ হয়ে পড়েন জনস্রোতে ঠাসা অনুষ্ঠান মঞ্চেই । পারফর্মেন্স শেষ করে ৮.৩০ নাগাদ নিজের ম্যানেজার হিতেশ ভাটের সঙ্গে ওবেরয় গ্র্যান্ড হোটেলের ৪২৮ নম্বর ঘরে ফিরে গিয়েছিলেন । কিন্তু ঘরে ফিরেই কে কে সংজ্ঞাহীন হয়ে পড়েন । পড়ে যান মেঝেতে। তাঁর ম্যানেজার রিসেপশনে ফোন করেন।এরপর তাঁকে তড়িঘড়ি সিএমআরআই-তে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

বুধবার রবীন্দ্রসদনে গান স্যালুট দেওয়া হয় প্রয়াত শিল্পীকে। সেখান থেকে কে কে-র দেহ দমদম বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। রবীন্দ্রসদনে শিল্পীকে শেষ শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম, বাবুল সুপ্রিয়, অরূপ বিশ্বাস, শান্তনু সেন, মদন মিত্র। কে কে’র পরিবারের সঙ্গে কথাও বলেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *