এবার বরাহনগরের দুই ক্লাবও ফেরাল রাজ্যপালের ‘দুর্গারত্ন’ পুরুস্কার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার রাজ্যপালের ‘দুর্গারত্ন’ ফেরাল বাকি দুই পুজো কমিটিও। বৃহস্পতিবার বরাহনগরের দুই পুজো কমিটির উদ্যোক্তাদের নিয়ে সাংবাদিক সম্মেলন করেন উত্তর ২৪ পরগনার বরাহনগরের তৃণমূল বিধায়ক তাপস রায়। সেখানেই তিনি বলেন, বুধবার দুই পুজো কমিটি বৈঠকে সিদ্ধান্ত নিয়েছে, এ পুরস্কার তাঁরা বিনয়ের সঙ্গে প্রত্যাখ্যান করছে।

বিধায়ক তাপস রায় বরাহনগরের এই দু’টি পুজোর সঙ্গেই সরাসরি যুক্ত। এদিন বন্ধুদল স্পোর্টিং ক্লাবের সম্পাদক বাসবচন্দ্র ঘোষ ও লো ল্যান্ড পুজোর মুখ্য সংগঠক দিলীপনারায়ণ বসুকে নিয়ে সাংবাদিক সম্মেলনে বসে তাপস রায় বলেন, ” আমি বন্ধুদলের প্রধান পৃষ্ঠপোষক, লো ল্য়ান্ডের সভাপতি। আমরা শুনেছি সংবাদমাধ্যমে রাজ্যপাল চারটি পুজোকে পুরস্কৃত করবেন বলে বেছেছেন। আমাদের এই দু’টো পুজোও আছে তালিকায়। আমরা কৃতজ্ঞ রাজ্যপালের কাছে। তবে আমরা বৈঠক করে সিদ্ধান্ত নিয়েছি, এই পুরস্কার নিতে পারব না। কারণ, তিনি দুর্গারত্ন পুরস্কার ঘোষণা করেছেন। এদিকে ২১ লক্ষ-২২ লক্ষ বাংলার দুর্গা কাজ করে অর্থ পাচ্ছেন না।”

এ বছর রাজভবনের তরফে রাজ্যের চারটি পুজোকে দুর্গারত্ন সম্মান দেওয়া হয়েছে। সেই তালিকায় কলকাতার টালা প্রত্যয় ছিল। ছিল নদিয়ার কল্যাণীর লুমিনাস ক্লাব। এছাড়াও বরাহনগরের বন্ধুদল ও নেতাজি কলোনি লো ল্যান্ড ক্লাব। বুধবারই প্রথম দুই পুজো কমিটি জানিয়ে দেয়, এই পুরস্কার তারা গ্রহণ করতে পারছে না। বৃহস্পতিবার বাকি দুই ক্লাবও সেই পথেই হাঁটল। মোট ৫ লক্ষ টাকা দুর্গারত্নের পুরস্কারমূল্য ছিল। চারটি ক্লাবই তা থেকে সরে দাঁড়াল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *