এবার বাইক চালকদের মুশকিল আসান হতে চলেছে মাঝ রাস্তায় খারাপ হলে, , জেনে নিন এখুনি !

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আমরা দূর দূরান্তে ঘুরতে ভালোবাসি‌ মোটর বাইক নিয়ে । কিন্তু এই দূর দূরান্তে যাওয়ার সময় আমাদের কপালে চিন্তার ভাঁজ পড়ে যায় যদি কোনো রকম ভাবে আমাদের বাহন খারাপ অথবা কোনো গোলযোগ দেখা যায় তখন। তবে এবার হতে চলেছে সেই চিন্তার মুশকিল আসান । রয়্যাল এনফিল্ড বাইক প্রস্তুতকারক প্রতিষ্ঠানটি এমনটাই জানিয়েছেন। কারন রয়্যাল এনফিল্ড -এর ডিলারশিপ ছড়িয়ে রয়েছে গোটা দেশের আনাচে-কানাচে। এদের সাহায্য নিয়ে গ্রাহকদের যাতে আরও দ্রুত নিষ্কৃতি দেওয়া যায় রাস্তায় মোটরবাইক বিকলের ঝঞ্ঝাট থেকে, এবার Classic-এর নির্মাতা সেই ব্যবস্থাই চালু করল। সংস্থা লঞ্চ করল একটি মোবাইল অ্যাপ ২৪×৭ ঘন্টা রোডসাইড অ্যাসিস্টেন্স বা ডিজিটাল RSA পরিষেবা। যা সব সময় সহায়তা করবে।

রয়্যাল এনফিল্ডের মালিকরা সপ্তাহের সাত দিন যে কোনো সময়ে দেশের যে কোনো প্রান্ত থেকে রোডসাইড অ্যাসিস্টেন্স পাবেন স্মার্টফোনের অ্যাপ থেকে একটি ক্লিকে । অর্থাৎ কোম্পানির মেকানিক ঘটনাস্থলে ছুটে আসবেন মোটরসাইকেল মেরামত করতে । Bullet, Meteor, Classic, Electra, 650 Twins ও Himalayan-এর গ্রাহকরাই এই পরিষেবা পাবেন । নিজের স্মার্টফোনে রয়্যাল এনফিল্ড (RE) অ্যাপ থেকে আবেদন জানাতে হবে আরএসএ পরিষেবার জন্য। এরপর কোম্পানির মেকানিক অকুস্থলে হাজির হবেন । সংস্থাটি জানিয়েছে যে কোনো ধরনের ছোটখাটো সমস্যার জন্য সারাই করে নেওয়া যাবে এই পরিষেবা ব্যবহার করে । উল্লেখ্য, এতদিন এই পরিষেবা পাওয়া যেত কোম্পানির কাস্টমার কেয়ারে ফোন করে। তবে এবার থেকে স্মার্টফোনে আবেদন করা যাবে একটি ট্যাপেই। আর সবচেয়ে বড় বিষয় কোম্পানিই বহন করবে এই রোডসাইড অ্যাসিস্টেন্সে মেকানিকের খরচ। রয়্যাল এনফিল্ড এমনটাই জানিয়েছেন।

তবে ওয়ারেন্টি পিরিয়ড পেরিয়েছে যে সব যন্ত্রাংশের, সেগুলির খরচ চাপবে গ্রাহকদের কাঁধে । মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল এবং ক্র্যাশের ক্ষেত্রে এই পরিষেবা পাওয়া যাবে। এছাড়া কোনো গ্রাহক যদি তাঁর বাড়িতে অথবা অফিসে এই পরিষেবা নিতে চান, তবে সংস্থা জানিয়েছে কন্ট্রাক্ট প্রতি দুই বার এই সুবিধা নেওয়া যাবে বলে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *