এবার বড় ঘোষণা ঈদ উৎসবের আগে! নবান্ন বৃদ্ধি করলো সরকারি কর্মচারীদের উৎসব বোনাস

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার সরকারি কর্মচারীদের জন্য সুখবর ডিএ আন্দোলনের মাঝেই। বড় ঘোষণা রাজ্য সরকারের । বাড়ানো হল সরকারি কর্মচারীদের উৎসব বোনাস। ৫০০ টাকা বাড়ান হল উৎসব বোনাস। ৪৮০০ টাকা থেকে ৫৩০০ টাকা করা হয়েছে। ইতিমধ্যেই রাজ্য মন্ত্রিসভার বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই সিদ্ধান্ত নেন। রাজ্য সরকারের পক্ষ থেকে গত কয়েকবছরে উৎসব বোনাস বাড়ানো হয়েছে বেশ কয়েকবার । ধাপে ধাপে বাড়লেও ১৭০০ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে উৎসব বোনাস।

২০১৭ সালে এই উৎসব বোনাস ছিল ৩৬০০ টাকা। ২০১৮ সালে বাড়িয়ে তা করা হয় ৩৮০০ টাকা। ২০১৯ সালে ফের ২০০ টাকা বাড়িয়ে করা হয় ৪০০০ টাকা। ২০২০ ও ২০২১ সালে করোনা মহামারীর সময়কালেও রাজ্য সরকার উৎসব বোনাস বাড়িয়েছিল । আর এবার ৫০০ টাকা বাড়াল নবান্ন। চলছে রমজান মাস। সামনেই পবিত্র ঈদ। তার আগে রাজ্য সরকারের এই ঘোষণায় সরকারি কর্মচারীরা অনেকটাই উপকৃত হবে বলে মত অনেকের।

একদিকে ডিএ নিয়ে আন্দোলনরত সরকারি কর্মচারীরা। মহার্ঘ ভাতার দাবিতে ক্রমাগত অনশন চালিয়ে যাচ্ছে সরকারি কর্মচারীদের ৪২টি সংগঠনের যৌথ মঞ্চ। অনশন তুলে নিলেও, আন্দোলন চালিয়ে যাওয়ার ব্যাপারে অনড় কর্মচারীরা। উৎসব বোনাস ঘোষণার পাশাপাশি রাজ্য সরকার অবসরপ্রাপ্ত রাজ্য সরকারি কর্মীদের পেনশন বৃদ্ধি করেছে । ডিএ আন্দোলনের মাঝে রাজ্য সরকারের এই সিদ্ধান্ত যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই ওয়াকিবহাল মহল মনে করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *