এবার ভারত, শ্রীলঙ্কা হতে চলেছে আইসিসের টার্গেট সতর্ক বার্তা পাঠালেন গোয়েন্দারা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :

সিরিয়া ও ইরাকে ইতিমধ্যে বিরাট ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আইসিস। সেখান থেকে সরে এসে জঙ্গিরা এবার ভারত ও শ্রীলঙ্কার দিকে নজর দিতে পারে । কয়েক মাস আগেই ইস্টার সানডেতে ধারাবাহিক বিস্ফোরণে কেঁপে উঠেছিল শ্রীলঙ্কা। তারপরেই গোয়েন্দারা এই সতর্কবার্তা দিয়েছেন।

আইসিসের বিপদ সম্পর্কে সজাগ করে কেরল পুলিশকে কেন্দ্রীয় সরকারের গোয়েন্দারা এখনও পর্যন্ত তিনটি চিঠি পাঠিয়েছেন । একটি চিঠিতে বলা হয়েছে, ইরাক ও সিরিয়াতে এক বিশাল এলাকা আইসিসের হাতছাড়া হয়েছে। তারা এখন জেহাদি ও জঙ্গিদের বলছে, যে যার দেশেই হামলা চালাও। আরও একটি চিঠিতে এ কথাও বলা হয়েছে যে জঙ্গিদের টার্গেট হতে পারে কোচির কয়েকটি গুরুত্বপূর্ণ ভবন । তাঁর মধ্যে রয়েছে একটি বড় শপিং মলও ।

গোয়েন্দারা লক্ষ করেছেন, ভারতে ইন্টারনেটে জঙ্গিরা খুব সক্রিয় হয়ে উঠেছে । তাঁদের ধারণা, খুব শীঘ্রই হামলা চালানোর পরিকল্পনা করছে আইসিস। গোয়েন্দাদের মতে, আইসিস যে রাজ্যগুলিতে অধিক মাত্রায় সক্রিয় হয়ে উঠতে পারে, তাদের মধ্যে রয়েছে কেরল, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ এবং কাশ্মীর।একটি চিঠিতে গোয়েন্দারা লিখেছেন, টেলিগ্রাম মেসেঞ্জারের মাধ্যমে আইসিস খবর আদান প্রদান করে। তবে পুলিশ সেই খবর মাঝে মাঝে জেনে ফেলে। সেজন্য তারা এখন চ্যাটসিকিওর, সিগন্যাল এবং সাইলেন্ট টেক্সটের মতো অ্যাপও ব্যবহার করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *