এবার মুখ্যমন্ত্রীর নতুন নিরাপত্তা উপদেষ্টা সিবিআইয়ের প্রাক্তন অধিকর্তা , নিয়োগে সিলমোহর রাজ্য মন্ত্রিসভার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যে একাধিক দুর্নীতির তদন্তে সিবিআই একের পর এক পদক্ষেপ করেছে। কখনও মন্ত্রী কখনও নেতাকে গ্রেফতার করেছে। সিবিআইকে কেন্দ্রের পোষা কুকুর বলেও কটাক্ষ করেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। এবার সেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থারই প্রাক্তন অধিকর্তাকে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা পদে বসানো হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নয়া নিরাপত্তা উপদেষ্টা নিয়োগে সিলমোহর দিয়েছে রাজ্য মন্ত্রিসভা।

এই বাঙালি পুলিশকর্তার নাম রূপক কুমার দত্ত। তিনি কর্ণাটক পুলিশের প্রাক্তন ডিজি। তবে তার চেয়েও উল্লেখযোগ্য, রূপক আগে সিবিআইয়ের স্পেশ্যাল ডিরেক্টর পদে ছিলেন। সম্প্রতি ঘটে যাওয়া একাধিক ঘটনার প্রেক্ষিতে এই নিয়োগ বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে তাঁর নিয়োগে অনুমোদন দেওয়া হয়। মূলত, বাংলার সীমান্তবর্তী অঞ্চলের নিরাপত্তা এবং রাজ্যের আইনশৃঙ্খলার বিষয়ে মুখ্যমন্ত্রীর দফতরকে পরামর্শ দেবেন রূপক।

উল্লেখ্য, গত ২১ জুলাই ধর্মতলায় তৃণমূলের শহিদ সমাবেশের দিনই কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে অস্ত্র-সহ ধরা পড়ে এক যুবক। সেই সময় বাড়িতেই ছিলেন মমতা। মুখ্যমন্ত্রী বাড়ি থেকে বেরনোর আগেই সেই যুবককে হাতেনাতে ধরে ফেলে পুলিশ। তাঁর গাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় ভোজালি, আগ্নেয়াস্ত্র। যুবকের কালো গাড়িতেও পুলিশের স্টিকার লাগানো ছিল।

মেদিনীপুরের অলিগঞ্জ কসাইপাড়ার বাসিন্দা সেই যুবক শেখ নূর আমিনকে ধরার পরই মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। এর আগেও বসিরহাটের এক যুবক মুখ্যমন্ত্রীর বাড়ির ভিতরে ঢুকে পড়েছিলেন। পরে পুলিশ তাঁকে গ্রেফতার করে। যুবকের বাবা দাবি করেন, তাঁর ছেলে মানসিক ভারসাম্যহীন। সব মিলিয়ে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে প্রশ্ন উঠতেই এই নয়া নিয়োগ বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *