এবার শর্ত সাপেক্ষে নারকো-পলিগ্রাফ টেস্ট করাতে সম্মতি দিলো WFI প্রধান ব্রীজভূষণ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মাস পার হলেও এখনও মেলেনি কোনও সমাধানসূত্র। তাই যন্তর মন্তরে এখনও জারি রয়েছে কুস্তিগীরদের অবস্থান বিক্ষোভ । যৌন হেনস্থার অভিযোগে রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়ার প্রধান ব্রীজভূষণ সরণ সিংয়ের শাস্তির দাবিতেই ময়দানে নেমেছেন দেশের পদকজয়ী কুস্তিগীররা । সেই আন্দোলনেই এবার নয়া মোড়। সম্প্রতিই কুস্তিগীরদের তরফে ফেডারেশনের প্রধান ব্রীজভূষণ সরণ সিংয়ের পলিগ্রাফ পরীক্ষার দাবি করা হয়েছিল। সেই দাবিতে রাজি হয়ে গেলেন ব্রীজভূষণ, তবে পরীক্ষায় বসার জন্য রেখেছেন শর্ত।

রবিবার রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়ার প্রধান ব্রীজভূষণ সরণ সিং একটি ফেসবুক পোস্ট করেন। তাতে তিনি লেখেন, “আমি নারকো টেস্ট, পলিগ্রাফ টেস্ট বা লাই ডিটেক্টর করাতে রাজি। তবে আমার একটা শর্ত রয়েছে। আমার সঙ্গে বীনেশ ফোগট ও বজরং পুনিয়াকেও এই পরীক্ষাগুলি করাতে হবে। যদি এই দুই কুস্তিগীর পরীক্ষা করাতে রাজি থাকেন, তবে সংবাদমাধ্যমকে ডাকুন ও ঘোষণা করুন। আমি প্রতিশ্রুতি দিচ্ছি পরীক্ষা করানোর জন্য প্রস্তুত রয়েছি।”

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি মাস থেকেই কুস্তিগীরদের এই আন্দোলন শুরু হয়েছে। প্রশিক্ষণের নামে নবাগত মহিলা কুস্তিগীরদের যৌন হেনস্থা করেন ফেডারেশনের প্রধান ব্রীজভূষণ, এই অভিযোগেই আন্দোলন শুরু করেন কুস্তিগীররা। তাদের অভিযোগের ভিত্তিতে ক্রীড়া মন্ত্রকের তরফে একটি কমিটি গঠন করে দেওয়া হলে কিছুদিনের জন্য আন্দোলন স্থগিত হয়ে যায়। কিন্তু ফের এই আন্দোলন শুরু হয় গত এপ্রিল মাসের শুরু থেকে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *