অভিষেকের এবার গ্রেফতারির আশঙ্কা! তৃণমূলের ‘যুবরাজ’ সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল রক্ষাকবচ চেয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার আইনি রক্ষাকবচ চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিচারপতি সঞ্জয় কারোলের বেঞ্চে আবেদন তৃণমূলের শীর্ষ নেতার। নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষের চিঠি মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার নির্দেশকে চ্যালেঞ্জ করে শীর্ষা আদালতে আবেদন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদের। আগামী শুক্রবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আবেদনের শুনানির সম্ভাবনা।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হয়ে শীর্ষ আদালতে সওয়াল করেন বিশিষ্ট আইনজীবী তথা কংগ্রেসের রাজ্যসভার সাংসদ অভিষেক মনু সিংভি। সুপ্রিম কোর্টে তৃণমূল সাংসদের হয়ে সওয়ালে তিনি বলেন, ”শনিবার সিবিআই দফতরে তিনি ৯ ঘণ্টা কাটিয়েছেন। বারবার তাঁকে সমন পাঠানো হচ্ছে।” অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে কড়া কোনও পদক্ষেপ না করার আবেদন তাঁর আইনজীবীর।

নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে ইডি বা সিবিআই জিজ্ঞাসাবাদ করতেই পারে, এর আগে এমনই নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। বিচারপতি সিনহার সেই নির্দেশকেই চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তাঁকে অপদস্থ করতেই বিজেপি এজেন্সিকে কাজে লাগাচ্ছে বলে তোপ দেগেছেন অভিষেক।
এর আগে গত শনিবার সিবিআই জিজ্ঞাসাবাদ পর্ব শেষে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘জিজ্ঞাসাবাদের নির্যাস শূন্য। আমি বলেছিলাম, আমার বিরুদ্ধে প্রমাণ থাকলে জনসমক্ষে আনা হোক। জিজ্ঞাসাবাদের প্রয়োজন নেই। প্রমাণ থাকলে ফাঁসির মঞ্চে উঠব। আমারও সময় নষ্ট, তদন্তকারীদের সময় নষ্ট।’ অর্থাৎ কুন্তলের চিঠি মামলায় তাঁর যে কোনও যোগ নেই তা ফের একবার স্পষ্ট করার চেষ্টা চালিয়েছেন ডায়মন্ড হারবারের এই তৃণমূল সাংসদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *