এবার শ্যাম স্টিল বিপুল বিনিয়োগ করতে চলেছে এ রাজ্যে , ৬০০ একর জমিতে ইস্পাত কারখানা হতে চলেছে পুরুলিয়ায়, তৈরি হবে ৮০০০ নতুন কর্মসংস্থানও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের ফের নতুন বিনিয়োগ হতে চলেছে বাংলায়। এবার দেশের এক নম্বর ইস্পাত প্রস্তুত কারক সংস্থা শ্যাম স্টিল এগিয়ে এলো এ রাজ্যে ইস্পাতের মত ভারী শিল্পে বিনিয়োগ করতে। শ্যাম স্টিল তাদের ইস্পাত প্রস্তুত কারখানা তৈরি করতে চলেছে পুরুলিয়ার জঙ্গল সুন্দরী প্রকল্পে প্রায় ৬০০ একর জায়গায়। শ্যাম স্টিলের নতুন এই ইস্পাত কারখানায় অন্তত আট হাজার কর্মসংস্থান হবে শুধুমাত্র বাংলাতেই। প্রসঙ্গত কয়েকদিন আগেই পুরুলিয়ার প্রত্যন্ত এলাকায় রাজ্য সরকারের উদ্যোগে গড়ে তোলা এই জঙ্গল সুন্দরী টাউনশিপ বা শিল্প নগরী নিয়ে নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিপুল পরিমানে কর্মসংস্থানের কথা ঘোষণা করলেন শিল্পশহর রঘুনাথপুরে ‘জঙ্গলসুন্দরী শিল্পনগরী’তে। পঞ্চায়েত নির্বাচনের আগে জঙ্গলমহল পুরুলিয়ায় হুটমুড়া ময়দানে প্রশাসনিক সভা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়র ।সেই সভা থেকেই এমন ঘোষণা করলেন তিনি । রঘুনাথপুরের এই ‘জঙ্গলসুন্দরী শিল্পনগরী’তে ৭২ হাজার কোটি টাকার বিনিয়োগের কথা বলে দেড় লক্ষ চাকরির কথা উল্লেখ করা হয়েছিল মূলত রাজ্য বাজেটেই।মুখ্যমন্ত্রী আরও বলেন, “‘জঙ্গলসুন্দরী কর্মনগরী’ রঘুনাথপুরে ৭২ হাজার কোটি টাকা বিনিয়োগ হবে। কর্মসংস্থান হবে লক্ষ লক্ষ ছেলেমেয়েদের । বেকারদের আর ঘুরে বেড়াতে হবে না”।

উল্লেখ্য, রঘুনাথপুর ‘জঙ্গলসুন্দরী কর্মনগরী’তে মোট ২৪৮৩.০৬ একর জমি রয়েছে পশ্চিমবঙ্গ শিল্প উন্নয়ন নিগমের অধীনে। এর মধ্যে একর জমি দেওয়া হয়েছে শ্যাম স্টিলকে ৬০০। তাদের প্রকল্প মূল্য ১,৮০০ কোটি টাকা। রঘুনাথপুরে ইতিমধ্যেই এই কারখানা তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। অন্যদিকে আবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শিল্পায়নের প্রসারে তিনটি প্রধান ইন্ডাস্ট্রিয়াল ও ইকোনমিক করিডরের প্রস্তুতি চলছে ।এই করিডর গুলি হল ডানকুনি-হলদিয়া, ডানকুনি- রঘুনাথপুর ও ডানকুনি- কল্যানী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *