আরও ২ জন গ্রেফতার ভাদু শেখ খুনের ঘটনায়, সিবিআই কর্তারা এলো উপপ্রধানের বাড়িতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আরও ২জনকে গ্রেফতার করা হল বীরভূমের বগটুইয়ে তৃণমূল উপপ্রধান ভাদু শেখ খুনের ঘটনায়। পুলিশ তাদের জালে তোলে মূলত নলহাটি ও মাড়গ্রাম এলাকা থেকে। ধৃত ভাসন শেখ ও সফিক শেখকে আজ, বৃহস্পতিবারই তোলা হবে রামপুরহাট আদালতে। উপপ্রধান খুনে পুলিশ এই নিয়ে মোট ৬ জনকে গ্রেফতার করল। এদিকে সিবিআই আধিকারিকরাও বুধবারই ভাদুর বাড়িতে যান ঘটনার তদন্তে নেমে। মূলত নিহতের ভাইয়ের খোঁজ করতেই গোয়েন্দারা গিয়েছিলেন বলে খবর সিবিআই সূত্রে।

উল্লেখ্য, দিন দশেক আগে বড়শাল পঞ্চায়েতের তৃণমূল উপপ্রধান ভাদু শেখ খুন হন রামপুরহাটের বগটুই গ্রাম মোড়ে নিজের বাড়ির কাছেই । তিনি বসেছিলেন বাড়ির সামনে চায়ের দোকানেই। তখনই বোমা ছোঁড়া হয় তাঁকে লক্ষ্য করে । এমনকি তাঁর মৃত্যু হয় ঘটনাস্থলেই।এদিকে বগটুই গ্রামের পূর্বপাড়ায় নৃশংস হামলা হয় ভাদু খুনের পরদিনই। বাড়িতে অগ্নিসংযোগ ঘটিয়ে ৯ জনকে পুড়িয়ে মারা হয় বলেও অভিযোগ। জানা যায় যে, ভাদু ও নিহত ৯জন ও তাঁদের পরিবারের লোকেরা তৃণমূলেরই পরস্পর বিরোধী শিবিরের কর্মী, সমর্থক। রাজ্যজুড়ে ব্যাপক শোরগোল পড়ে যায় এমনকি এই ঘটনায় ।এদিকে মুখ্যমন্ত্রীও সিট গঠন করেছিলেন তদন্তের জন্য। এমনকি নিজেও বগটুইয়ে ছুটে গিয়েছিলেন ।

কিন্তু, কলকাতা হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে এই মর্মান্তিক হত্যাকাণ্ডের। পাশাপাশি কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করা হয় ভাদু শেখের খুনের তদন্ত কে করবে, তা নিয়েও। ১০ জনের নামে লিখিত অভিযোগও দায়ের হয় ভাদু খুনের ঘটনায়। ধৃতদের বিরুদ্ধে খুন, খুনের উদ্দেশ্যে বহু লোকের জমায়েত ও বিস্ফোরক আইনের ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। ভাদু শেখ খুনে ঘটনার পরই পুলিশ হানিফ শেখকে গ্রেফতার করেছিল। মঙ্গলবার আরও তিনজনকে মালদহ থেকে গ্রেফতার করা হয় (শেরা শেখ, সঞ্জু শেখ ও রাজা শেখ)।পুলিশ আরও ২ জনকে ধরলো বুধবার রাতেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *