কবে থেকে স্কুল খুলছে গরমের ছুটির পর? জানুন!

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তীব্র তাপদাহের জেরে রাজ্য জুড়ে গরমের ছুটি ২রা মে থেকে ঘোষণা করে রাজ্য সরকার। প্রায় একমাস ধরে রাজ্যের স্কুলগুলিতে চলছে গরমের ছুটি। তবে এই গরমের ছুটি শেষ হয়ে স্কুল খুলবে কবে? এই প্রশ্নের উত্তর রাজ্য স্কুল শিক্ষা দফতরের কাছে জানতে চাইল মধ্যশিক্ষা পর্ষদ। এই মর্মে রাজ্য স্লুল শিক্ষা দফতরের কমিশনারকে চিঠি দিয়েছে পর্ষদ। ২রা মে থেকে রাজ্য জুড়ে গরমের ছুটি ঘোষণা করলেও কবে থেকে স্কুল খুলবে তার কোন উল্লেখ ছিল না। তাই এই বিষয়ে অন্ধকারে মধ্যশিক্ষা পর্ষদ এবং প্রাথমিক শিক্ষা পর্ষদ।

মধ্যশিক্ষা পর্ষদের পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী রাজ্যে স্কুলগুলি ৫ জুন থেকে খোলার কথা। পর্ষদের আধিকারিকরা মনে করছেন যে প্রায় এক মাস ধরে ছুটির কারণে ছাত্র-ছাত্রীদের পঠন-পাঠনে ক্ষতি হচ্ছে। তাই কোন সময় নষ্ট না করে স্কুল খোলার পক্ষে পর্ষদের একাংশ বলে জানা গিয়েছে সূত্র মারফত। এটাও জানা গিয়েছে যে আজ অথবা কাল রাজ্য স্কুল শিক্ষা দফতর সিদ্ধান্ত নিতে পারে স্কুল খোলার বিষয়ে।

তীব্র তাপদাহের জেরে রাজ্য জুড়ে গরমের ছুটি ২রা মে থেকে ঘোষণা করে রাজ্য সরকার। প্রায় একমাস ধরে রাজ্যের স্কুলগুলিতে চলছে গরমের ছুটি। তবে এই গরমের ছুটি শেষ হয়ে স্কুল খুলবে কবে? এই প্রশ্নের উত্তর রাজ্য স্কুল শিক্ষা দফতরের কাছে জানতে চাইল মধ্যশিক্ষা পর্ষদ। এই মর্মে রাজ্য স্লুল শিক্ষা দফতরের কমিশনারকে চিঠি দিয়েছে পর্ষদ। ২রা মে থেকে রাজ্য জুড়ে গরমের ছুটি ঘোষণা করলেও কবে থেকে স্কুল খুলবে তার কোন উল্লেখ ছিল না। তাই এই বিষয়ে অন্ধকারে মধ্যশিক্ষা পর্ষদ এবং প্রাথমিক শিক্ষা পর্ষদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *