কমিশনের সদস্যরাও এসএসসি-তে স্বজনপোষণ করছেন , তৈরি থাকুন’, অবশেষে কড়া বার্তা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ‘এসএসসি-তে স্বজন পোষণ করছেন কমিশনের সদস্যরাও, আপনারাও তৈরি থাকুন’, এসএসসি দুর্নীতি মামলায় অভিজিৎ গঙ্গোপাধ্যায় এমনটাই মন্তব্য করলেন করলেন। উল্লেখ্য ইতিমধ্যেই রাজ্যে প্রকাশ্যে এসেছে শিক্ষক নিয়োগ নিয়ে একের পর এক দুর্নীতির অভিযোগ ।এমনকি নিয়োগ দুর্নীতিতে ইতিমধ্যেই নাম জড়িয়েছে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রীর। দুর্নীতির অভিযোগ উঠতেই এমনকি চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে। এছাড়াও নাম জড়িয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ্ চট্টোপাধ্যায়েরও। তবে এবার এসএসসি-র আইনজীবীকে বিচারপতি গঙ্গোপাধ্যায় সাফ জানালেন খোদ কমিশনের সদস্যরাও স্বজন পোষণ করেছেন এসএসসি নিয়োগে । তাই তাঁরা যেনও এবার তৈরি থাকে এমনটাই বললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ।

বৃহস্পতিবার আদালতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, স্বজনপোষণ করেছেন এসএসসি-র একাধিক সদস্য ।তাঁরা চাকরি পাইয়ে দিয়েছেন নিজের আত্মীয় পরিজনদের । এমনকি এভাবেই নিয়োগ করা হয়েছে গ্রুপ ডি থেকে সহকারী শিক্ষক পর্যন্ত সমস্ত পদে । আমার কাছে সব নথি রয়েছে। আমি ইচ্ছে করলে এখনই তাঁদের নাম বলতে পারি। এসএসসি-র এক সদস্য চাকরি পাইয়ে দিয়েছেন নিজের বোনকে । বিচারপতি গঙ্গোপাধ্যায় এসএসসি দুর্নীতি মামলায় এসএসসি-র আইনজীবীকে স্পষ্টভাবে জানালেন এদের তৈরি থাকতে বলুন। এসএসসি দুর্নীতিতে শুধুমাত্র সরকারের দ্বারা বেআইনিভাবে নিযুক্ত উপদেষ্টা কমিটির সদস্যদের বিরুদ্ধে বিচারপতি দুর্নীর্তির প্রমাণ পেয়েছেন বলে জানিয়েছেন।

প্রসঙ্গত, ইতিমধ্যেই রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রীর নাম জড়িয়েছে নিয়োগ দুর্নীতিতে । দুর্নীতির অভিযোগ উঠতেই অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে । এতদিন অবধি তিনি যে বেতন পেয়েছেন, কলকাতা হাইকোর্ট তা ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে। জানানো হয়েছে দুই দফায় তা হাইকোর্টের রেজিস্ট্রারের কাছে জমা দিতে হবে বলে । এরপরে পরেই এসএসসিতে ফের নিয়োগ দুর্নীতির অভিযোগে সিদ্দি গাজি নামে এক কর্মরত অঙ্কের শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *