এবার ইডি-র বিশেষ তল্লাশি অভিযান আরও এক আপ বিধায়কের বাড়িতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ইডি-র নিশানায় আরও এক আপ বিধায়ক। এবার আপ বিধায়ক আমানাতুল্লাহ খানের দিল্লির বাড়িতে তল্লাশি অভিযান চালাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। অর্থ তছরুপের মামলার তদন্তেই মঙ্গলবার সকালে আমানাতুল্লাহ খানের বাড়িতে তল্লাশি চালায় ইডি।

৪৯ বছর বয়সি আমানাতুল্লাহ খান দিল্লির ওখলা কেন্দ্রের বিধায়ক। দিল্লি ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান পদেও রয়েছেন তিনি। চেয়ারম্যান থাকার ক্ষমতাবলেই দিল্লি ওয়াকফ বোর্ডের অবৈধ নিয়োগ মামলার সঙ্গে আমানাতুল্লাহ খান জড়িত বলে অভিযোগ। তিনি সরকারি নির্দেশিকা উপেক্ষা করে, সমস্ত নিয়ম ভঙ্গ করে ৩২ জনকে অবৈধভাবে দিল্লি ওয়াকফ বোর্ডে নিয়োগ দিয়েছিলেন বলে অভিযোগ।

দিল্লি ওয়াকফ বোর্ডে অবৈধ নিয়োগের সঙ্গে আমানাতুল্লাহ খান জড়িত রয়েছে বলে দিল্লি দুর্নীতি-বিরোধী ব্যুরো এবং সিবিআইয়ের কাছে এফআইআর জমা পড়েছে। সেই অভিযোগের ভিত্তিতেই আমানাতুল্লাহ খানের বাড়িতে এদিন হানা দিলেন ইডি আধিকারিকেরা।

প্রসঙ্গত, গত বুধবারই আপ নেতা সঞ্জয় সিংকে গ্রেফতার করেছে ইডি। দিল্লি আবগারি দুর্নীতি ও অর্থ তছরুপের মামলায় জড়িত থাকার অভিযোগেই সঞ্জয় সিংকে গ্রেফতার করা হয়। তার এক সপ্তাহ পেরোনোর আগেই আরেক আপ নেতার বাড়িতে হানা দিল ইডি। যা বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে বিশেষ তাৎপর্যপূর্ণ। এর আগে আপের সেকেন্ড হাই প্রোফাইল নেতা তথা দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াও আবগারি দুর্নীতিতে অভিযুক্ত হয়ে গ্রেফতার হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *