কীভাবে নিয়োগ হল অ্যাপটিটিউড টেস্ট ছাড়া? কলকাতা হাইকোর্ট উত্তর শুনবে রুদ্ধদ্বার শুনানিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : একের পর এক দুর্নীতি ক্রমশ সামনে এসেছে এ রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে ! যা নিয়ে চরম অস্বস্তিতে এমনকি রাজ্য সরকারও । আর এর মধ্যেই কলকাতা হাইকোর্ট বড়সড় প্রশ্ন তুলে দিল ২০১৬ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে। অ্যাপটিটিউড টেস্ট ছাড়া নিয়োগ হল কীভাবে ? তবে শুধু তাই নয়, কীভাবে একসঙ্গে ইন্টারভিউ এবং অ্যাপটিটিউড টেস্ট হয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রশ্ন তুললেন তা নিয়েও । গতকাল সোমবার শুনানি হয় এই সংক্রান্ত মামলার। কলকাতা হাইকোর্ট এহেন প্রশ্ন তুলল সেখানেই ।

সেক্ষেত্রে বলে রাখা প্রয়োজন, কোনও অ্যাপটিটিউড টেস্ট নেওয়া হয়নি ২০১৬ সালে প্রাথমিকে শিক্ষক নিয়োগের ক্ষেত্রেও। আর এই অভিযোগ নিয়ে বেশ কয়েকজন পরীক্ষার্থী গত মাসে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়। এরপরেই কলকাতা হাইকোর্ট অ্যাপটিটিউড টেস্ট হয়েছিল কি না তা নিয়ে পর্ষদের কাছে হলফনামা তলব করে। সম্প্রতি সেই হলফনামা জমা পড়ে পর্ষদের তরফে। আর তা দেখে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ও রীতিমত বিস্মিত হন । কীভাবে অ্যাপটিটিউড টেস্ট ছাড়া নিয়োগ হয় বিচারপতি তা নিয়ে প্রশ্ন তোলেন। মাত্র কয়েক মিনিটের মধ্যে কীভাবে ইন্টারভিউ এবং অ্যাপটিটিউড পরীক্ষা হয় কলকাতা হাইকোর্ট তা নিয়েও প্রশ্ন তোলে ।

অন্যদিকে পর্ষদের তরফে হলফনামা আকারে জমা হয় প্রাথমিক নিয়োগ প্রক্রিয়ায় ইন্টারভিউতে শিক্ষক নিয়োগের একটি তালিকাও। হুগলি, হাওড়া, উত্তর দিনাজপুর, কোচবিহার, মুর্শিদাবাদ থেকে প্রথম পর্যায়ে শিক্ষকদের নিয়োগ দেওয়া হয়। এবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাঁদের তলব করলেন । আগামী ২১ ফেব্রুয়ারি এই সংক্রান্ত হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। তাঁদের হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে দুপুর দুটোর মধ্যে। একেবারে রুদ্ধদ্বার ঘরে সেই মামলার শুনানি হবে। এমনটাই জানা গেছে আদালত সূত্রে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *