করোনার সুনামি হবে পুজোর পরে ! চিকিৎসকরা সতর্ক করলেন এ রাজ্যের মুখ্যমন্ত্রীকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে চিকিৎসকরা উদ্বেগ প্রকাশ করলেন করোনা সংক্রমণ রুখতে পশ্চিমবঙ্গের ‘দায়সারা’ মনোভাব নিয়ে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এমনকি চিঠিও লিখেছেন কলকাতার চিকিৎসক মহল। সেই চিঠিতে ডাক্তারবাবুরা বলেছেন কড়া বিধিনিষেধ জারি করুন দুর্গাপুজোর মরশুমে। আর তা নাহলে বাংলায় করোনা সংক্রমণের সুনামি বইবে পুজোর পরে। স্বাস্থ্য দফতরের অন্যতম পরামর্শদাতা তথা কোভিড-১৯ বিশেষজ্ঞ কমিটির অন্যতম সদস্য ডাক্তার বিআর সতপতি এও বলেছেন, আমরা সরকারকে বলেছি, মানুষের নিরাপত্তা সুনিশ্চিত করতে হলে গ্রহণ করতে হবে সতর্কতামূলক পদক্ষেপ।

চিকিৎসকদের যৌথমঞ্চ মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে প্রসঙ্গ এনেছে কেরল ও স্পেনেরও। তাতে বলা হয়েছে, কেরল সরকার কড়াকড়ি শিথিল করেছিল ওনম উৎসব উপলক্ষে। তারপরই সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে বসেছে সুদূর দক্ষিণের এই রাজ্যটিতে। একই বিপত্তি ঘটেছে এমনকি স্পেনে ফুটবল ম্যাচে দর্শক ঢুকতে দিয়েও। বাংলায় তেমন যেন কোনো রকম ভাবেই না হয়। চিকিৎসকদের যৌথ মঞ্চ মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে আরও বলেছে, বাংলায় সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে মহালয়া ও বিশ্বকর্মা পুজোর পর থেকেই। এটা একটা অশনি সংকেত এ রাজ্যের ক্ষেত্রেও। এখন থেকেই সতর্ক হতে হবে দুর্গাপুজো নিয়েও।

ওই চিঠিতে মুখ্যমন্ত্রীকে আরও লেখা হয়েছে যে, মহারাষ্ট্রে খুবই নমঃ নমঃকরে পুজো হয়েছে গণেশ চতুর্থিতে।এমনকি গুজরাত সরকারও বাতিল করে দিয়েছে নবরাত্রি উদযাপনও। যেন সেরকমই পদক্ষেপ নেয় বাংলার সরকারও। না হলে বড় বিপদ অপেক্ষা করছে বাংলার জন্যও। প্রসঙ্গত, এমনকি দিল্লির মুখ্যমন্ত্রীও দুর্গাপুজোর কোনো রকম অনুমতি দেয়নি এখনো পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *