কলকাতা হাইকোর্ট খারিজ করে দিল অভিষেকের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতা হাইকোর্ট খারিজ করে দিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা। বিজেপির আইনজীবী সুস্মিতা সাহা দত্ত এবং কংগ্রেসের আইনজীবী কৌস্তুভ বাগচী পৃথকভাবে মামলা করেছিলেন আদালত অবমাননার অভিযোগ করে। তাঁদের আবেদন ছিল, আদালত মামলা গ্রহণ করুক স্বতঃপ্রণোদিত হয়ে। গতকাল সোমবার বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য এবং বিচারপতি অজয় কুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ জানায় , রোজই কেউ না কেউ বিচার ব্যবস্থা নিয়ে নানা মন্তব্য করেন। এসব উপেক্ষা করাই ভাল। শুনানি শেষে আদালত মামলা খারিজ করে দেয়।

উল্লেখ্য ,শনিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বিচার ব্যবস্থা সম্পর্কে কিছু মন্তব্য করেন হলদিয়ায় আইএনটিটিউসির সভায় । তিনি এও বলেন, আমার বলতে লজ্জা হচ্ছে, বিচারব্যবস্থায় একজন দুজন আছেন, যাঁরা কাজ করছেন বিজেপির তল্পিবাহক হয়ে । যাঁরা কথায় কথায় নির্দেশ দিচ্ছেন সিবিআই তদন্তের। একথা বলায় আপনারা ব্যবস্থা নিতে পারেন আমার বিরুদ্ধে, কিন্তু আমি ক্যামেরার সামনে দু’হাজার বার নয়, দশ হাজার বার বলব। আমি সত্য বলতে ভয় পাই না।

এরপরই বিরোধী রাজনৈতিক দলগুলি অভিষেকের এই মন্তব্যের সমালোচনায় নেমে পড়ে। সিপিএম নেতা এবং আইনজীবী বিকাশ ভট্টাচার্য বলেন, অভিষেকের বক্তব্য আদালত অবমাননার শামিল। অভিষেকের বক্তব্যের প্রতিবাদ জানান প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি এবং সিপিএম নেতা সুজন চক্রবর্তীও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *