কৃষি আইন বাতিল হবে কেন্দ্রে কংগ্রেস ফের ক্ষমতায় ফিরলে, এমনটাই জানালেন রাহুল গান্ধী

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কেন্দ্রে কংগ্রেস ফের ক্ষমতায় ফিরলে বাতিল করা হবে নয়া কৃষি আইন এমনটাই প্রতিশ্রুতি দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। রাহুল গান্ধী এই প্রতশ্রুতি দিয়েছেন পঞ্জাবে কৃষকদের নিয়ে আয়োজিত একট কর্মসূচিতে যোগ দিয়ে। এর পাশাপাশি মোদী সরকারকেও নিশানা করে রাহুল বলেন, ‘‘আমাদের সরকার কেন্দ্রে ফের ক্ষমতায় এলে বাতিল করা হবে এই কৃষি আইন।’’ একইসঙ্গে রাহুল গান্ধী আরও অভিযোগ তুলেছেন “কেন্দ্রীয় সরকার গায়ের জোরে কৃষি বিল পাশ করিয়েছে সংসদে কৃষি বিল নিয়ে কোনও রকম আলোচনা ছাড়াই”।

এদিকে কৃষক সমাজও কেন্দ্রের নয়া কৃষি আইনের প্রতিবাদে পথে নেমে বিক্ষোভ-আন্দোলন শুরু করেছে দেশের একাধিক রাজ্যে। কৃষকদের সেই বিক্ষোভে এমনকি সামিলও হয়েছে কংগ্রেস-সহ একাধিক বিজেপি বিরোধী দল। উল্লেখ্য, রাহুল গান্ধী যোগ দিয়েছিলেন পঞ্জাবে কৃষকদের একটি অনুষ্ঠানে। সেখানে গিয়েই তিনি প্রতিশ্রুতি দিয়েছেন, কংগ্রেস কেন্দ্রে ফের শাসন ক্ষমতায় ফিরলে বাতিল করা হবে নয়া কৃষি আইন। এমনকি কংগ্রেসও দেশজুড়ে কৃষি আইনের প্রতিবাদে সিদ্ধান্ত নিয়েছে আন্দোলনের পথে নামারও।

পঞ্জাবে কৃষকদের নিয়ে আয়োজিত ওই অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রীর সমালোচনা করে রাহুল গান্ধী এও বলেন, ‘‘প্রধানমন্ত্রী বলছেন কৃষকরা উপকৃত হবেন এই আইনের জেরে। কৃষকরা যদি সত্যিই উপকৃত হন, তবে কেন তাঁরা আন্দোলন-বিক্ষোভ করছেন কৃষি আইনের প্রতিবাদে৷’’ কেন্দ্রীয় সরকার স্বৈরাচারী মনোভাবের পরিচয় দিয়েছে গায়ের জোরে কৃষি বিল পাশ করিয়ে, এমনই অভিযোগ তুলেছেন রাহুল গান্ধী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *