কৃষি বিলের প্রতিবাদের জের, নরেন্দ্র মোদীর কুশপুতুল দাহ করা হলো যশোর রোডে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যজুড়ে পড়েছে বনধের ব্যাপক প্রভাব। কৃষি আইনের প্রতিবাদে অশান্তিও চলছে এমনকি জেলায় জেলায়। বামকর্মী সমর্থকরা পথ অবরোধও করে মধ্যমগ্রাম চৌমাথা এলাকায়। দুই দফায় চলে অবরোধ। যশোর রোডও এমনকি অবরুদ্ধ হয়ে পড়ে এই অবরোধের জেরে। এর জেরে নিত্যযাত্রীদেরও পড়তে হয় চরম সমস্যার মধ্যে। এর পাশাপাশি, বাম কর্মী সমর্থকরা রাস্তা অবরোধ করে নরেন্দ্র মোদির কুশপুতুল দাহ করে লেকটাউন যশোর রোডে।

মূলত, দেশের অন্নদাতাদের অন্ন কাড়ার যে কাজ বিজেপি সরকার করছে এবং গোটা কৃষিক্ষেত্রকে তুলে দিচ্ছে আদানি আম্বানিদের মতো পুঁজিপতি দের হাতে, তারই প্রতিবাদে কৃষকরা আজকে ১৩দিন দিল্লিকে প্রায় অবরুদ্ধ করে বসে আছ। তাদের দাবি এখনও মানেনি কেন্দ্রীয় সরকার, এর পরিপ্রেক্ষিতে কৃষকরা আজ সারা ভারত ধর্মঘটেরও ডাক দিয়েছে। সেই ধর্মঘটের সমর্থনেই আজকে তারা পথে নেমেছেন’ বলে জানান সিপিএম-এর কর্মী সমর্থকরা।

পাশাপাশি, অন্নদাতাদের অন্ন কেড়ে কর্পোরেটদের হাতে তুলে দেওয়ার যে চক্রান্ত বা যে কাজ মোদি সরকার করছে তার বিরুদ্ধেও সমস্ত মানুষের এক হওয়া দরকার বলেও মনে করেন তারা। তাদের মতে, ‘আজকে বিজেপি প্রায় একঘরে। কৃষকদের এই সংগ্রামের পাশে রয়েছে সমস্ত রাজনৈতিক দলই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *