অর্থনীতি বিভাগের ছাত্র জোর চর্চায় প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের শৌচালয়ে গোপন ভিডিও তুলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের শৌচালয়ে গোপনে ছাত্রীদের অশ্লীল ভিডিয়ো তোলার অভিযোগ উঠল ওই বিশ্ববিদ্যালয়েরই অর্থনীতি বিভাগের এক পড়ুয়ার বিরুদ্ধে । ওই কলেজেরই স্নাতক স্তরের এক ছাত্র লুকিয়ে নিজের মোবাইলে তুলেছে শৌচালয়ের ভিতরে ছাত্রীদের অশ্লীল ভিডিয়ো। অবশেষে ছাত্রটি হাতেনাতে ধরাও পড়ে যায়। আর প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে প্রবল নিন্দার ঝড় ওঠে এই ঘটনা প্রকাশ্যে আসতেই ।

এদিকে প্রেসিডেন্সি সূত্রে খবর, একেবারে লাগোয়া এই‌ বিশ্ববিদ্যালয়ের ডিরোজিও ভবনে ছাত্র-ছাত্রীদের শৌচাগার । মাঝে শুধু একটি দেওয়াল। আর তাতেই ছিল ছিদ্র। পরিকল্পনা করে দেওয়ালের ফাঁক দিয়ে মোবাইল ক্যামেরাকে ফিট করে অভিযুক্ত ছাত্র ছাত্রীদের গোপন ভিডিয়ো ক্যামেরাবন্দি করছিল । তবে জানা গেছে এই কাজ করতে ওই ছাত্র ধরা পড়েছে বলেও।

তখনই অন্যান্য ছাত্র-ছাত্রীরা কাছে যান ডিন অব স্টুডেন্টসের। সিসি ক্যামেরার ফুটেজ দেখে ওই ছাত্র-ছাত্রীরা অভিযুক্ত ছাত্রকে চিহ্নিত করেন। পরে অভিযুক্ত ছাত্র নিজেই লিখিতভাবে বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে স্বীকারও করে। এক ছাত্রী তখন শৌচালয়ে ছিলেন। ব্যাপারটি বুঝে অভিযুক্তকে ধরে ফেলেন। ইমেল করে অভিযোগ জমা করা হয়েছে ডিন অফ স্টুডেন্টস এবং অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধানকে।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে রেজিস্ট্রার ডঃ দেবজ্যোতি কোনার বলেন, ‘সমস্ত অভিযোগ একটি হাই পাওয়ার এনকোয়ারি কমিটির কাছে ইতিমধ্যেই তদন্তের জন্য পাঠানো হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই ধরনের অপরাধের ক্ষেত্রে একেবারে জিরো টলারেন্স নীতি নেবে। বিশ্ববিদ্যালয় কঠোরতম অবস্থান বজায় রাখবে।’‌

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *