কেজরীবাল একরকম মরিয়া ইডির গ্রেফতারি বেআইনি প্রমাণ করতে, এবার কড়া নাড়বেন সুপ্রিম কোর্টের দরজায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : হাইকোর্টে আবেদন খারিজ হয়েছে। এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। আবগারি নীতি দুর্নীতিতে ইডির হাতে গ্রেফতার হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তবে তাঁর দাবি, এই গ্রেফতারি বেআইনি। আম আদমি পার্টির তরফেও এই গ্রেফতারিকে ‘রাজনৈতিক প্রতিহিংসা’র তকমা দেওয়া হয়েছে। তবে মঙ্গলবারই দিল্লি হাইকোর্টের তরফে কেজরীবালের গ্রেফতারিকে বৈধ বলে জানানো হয়েছে। হাইকোর্টে আর্জি খারিজ হওয়ার পরই এবার সুপ্রিম কোর্টে গ্রেফতারির বিরোধিতা করে আর্জি জানাতে চলেছেন অরবিন্দ কেজরীবাল।জানা গিয়েছে, আম আদমি পার্টির তরফে আজ সকাল সাড়ে ১০টায় সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে এই আবেদন করবে এবং জরুরি ভিত্তিতে শুনানির আর্জি জানাবে।

উল্লেখ্য দিল্লি হাইকোর্টে ইডির হাতে অরবিন্দ কেজরীবালের গ্রেফতারিকে বৈধ বলে জানানো হয়। আদালতের তরফে বলা হয়, আর্থিক তছরুপ মামলায় একাধিকবার জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হলেও, প্রতিবারই সমন এড়িয়েছেন। তদন্তকারী সংস্থা ইডির হাতে আর বিশেষ কোনও সুযোগ ছিল না গ্রেফতার করা ছাড়া।

এদিকে আদালতের তরফে এও জানানো হয় যে অরবিন্দ কেজরীবালের বিরুদ্ধে ইডি দুর্নীতির যে অভিযোগ এনেছে, তার স্বপক্ষে যথেষ্ট প্রমাণ রয়েছে। লোকসভা নির্বাচনের ঠিক আগেই দিল্লির মুখ্য়মন্ত্রীর গ্রেফতারি নিয়ে আম আদমি পার্টি প্রশ্ন তুলেছে। তার জবাবে দিল্লি হাইকোর্টের তরফে বলা হয়, “অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। তাঁর গ্রেফতারি ও হেফাজত আইন অনুযায়ী খতিয়ে দেখা উচিত, ভোটের সময় দেখে নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *