কেন্দ্র প্রতিহিংসার রাজনীতি করছে এ রাজ্যের সঙ্গে ,তৃণমূল সাংসদ সরাসরি মোদিকেই বিঁধলেন আলাপন প্রসঙ্গে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের কেন্দ্র-রাজ্য টানাপোড়েন শুরু হয়েছে প্রাক্তন মুখ্যসচিব আলাপন ব্যানার্জিকে নিয়ে। গতকাল কেন্দ্রীয় কর্মিবর্গ মন্ত্রক কড়া চিঠি পাঠিয়েছে কেন্দ্রের পক্ষ থেকে । এমনকি শৃঙ্খলাভঙ্গের অভিযোগও আনা হয়েছে আলাপনের বিরুদ্ধে। এই প্রসঙ্গে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দুই তৃণমূল সাংসদ সৌগত রায় এবং সুখেন্দুশেখর রায় জানান , এখন কেন্দ্র প্রতিহিংসার রাজনীতি করছে বিধানসভা নির্বাচনে বিপুল ভাবে হেরে গিয়ে। আইপিএস এমনকি রাজ্য সরকারের কাজে বাধা দিতে হেনস্থা করা হচ্ছে আইএস অফিসারদেরও।

মূলত, চিঠিতে আলাপনকে আরও বলা হয়েছে এমনকি একতরফা পদক্ষেপ নেওয়া হবে ৩০ দিনের মধ্যে চিঠির উত্তর না দিলে কিংবা সশরীরে দিল্লি উপস্থিত না হলে। কেন্দ্রের কঠিন মনোভাব নিয়ে সৌগত রায় আরও বলেন, ‘ এ রাজ্যের সঙ্গে প্রতিশোধের রাজনীতি করছে কেন্দ্র । লজ্জাজনক হারের পর বিজেপি বিপর্যস্ত করার ক্রমাগত চেষ্টা চালাচ্ছে রাজ্য সরকারের সমস্ত কাজকর্মকে। আলাপন বন্দ্যোপাধ্যায় কাজ করছিলেন করোনা অতিমারির সময়। কেন্দ্রীয় সরকার তাঁর বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ তুলল ঠিক তখনই। কেন্দ্রীয় সরকার ভাল ভাবে কাজ করতে দিচ্ছে না আমাদের সবথেকে সত্‍ আমলাদের।’

তৃণমূল সাংসদ আরও বলেন, প্রধানমন্ত্রীর অধীনস্থ দফতর ডিপার্টমেন্ট অফ পার্সোনেল অ্যান্ড ট্রেনিং। ফলে যা হচ্ছে তা হচ্ছে প্রধানমন্ত্রীর নির্দেশেই। আর তার জেরেই চলছে এই চরম নিষ্ঠুর আচরণ। আর এক সাংসদ সুখেন্দুশেখর রায় এই বিষয় জানান , একজন অবসরপ্রাপ্ত আইপিএস আধিকারিকের বিরুদ্ধে এরকম বিভাগীয় তদন্ত করা যায় না আর্থিক তছরুপের অভিযোগ ছাড়া আর কোনও ক্ষেত্রেই। সুখেন্দুর আরও কটাক্ষ, এর পর কোন দিন তদন্ত শুরু হবে ২০ বছর আগে অবসর নেওয়া আধিকারিকের বিরুদ্ধেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *