মুর্শিদাবাদে “BSF” এর বাজিমাত! জালে ধরা পড়ল মাদক পাচার চক্রের এক পান্ডা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ওরা সবেমাত্র চোরাগোপ্তা পথে হাঁটতে শুরু করেছিল মধ্য রাতের নিস্তব্ধতাকে কাজে লাগিয়ে। ছক ছিল পাটের জমির মধ্যে দিয়ে কাঁটাতারের ওপারে বাংলাদেশে বিপুল পরিমাণ ফেনসিডিল পাঠানোর। এজন্য মাদক পাচারকারীরা এক এক করে জড়ো হচ্ছিল কাঁটাতারের বেড়ার কাছে। এদিকে বিএসএফও তড়িঘড়ি মুর্শিদাবাদের বিদুপুর চর এলাকা ঘিরে ফেলে গোপন সূত্রে খবর পেয়েই। অন্ধকারের মধ্যেই বিএসএফের জওয়ানরা ওই পাচারকারীদের ধাওয়া করে ছুটতে শুরু করে।কয়েকজন পাটের ক্ষেতে আড়ালে অন্ধকারের মধ্যে হারিয়ে গেলেও, মুর্শিদাবাদের ১৪১ নম্বর ব্যাটালিয়নের কয়েকজন সীমান্তরক্ষী বাহিনী বমাল সমেত হাতেনাতে ধরে ফেলে এক পান্ডাকে।

বর্ডার সিকিওরিটি ফোর্স বা বিএসএফের হাতে বমাল মাদক পাচার চক্রের অন্যতম বড় কারবারি গ্রেফতার হল মধ্যরাত্রেই। সীমান্তরক্ষী বাহিনীর বিশেষ ‘ইন্টারঅ্যাকটিভ সার্ভিলেন্স’ রাতে বিশেষ তত্‍পর থাকে ভারত-বাংলাদেশ সীমান্তে যে কোনো রকমের মাদক কারবার বন্ধ করতে। আর সেই সার্ভিলেন্সকে কাজে লাগিয়ে মুর্শিদাবাদ সীমান্তের ১৪১ নম্বর ব্যাটালিয়নের বিএসএফ জওয়ানরা বাজিমাত করলেন মঙ্গলবার গভীর রাতে।

৫৪ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয় টানা তল্লাশি চালিয়ে। পাচারকারী প্রাথমিক জেরায় জানায় তার নাম কামাল শেখ। তাকে ক্যাম্পে বসিয়ে ম্যারাথন জেরাও শুরু হয়েছে। ঘটনায় নাম জানার চেষ্টা চলছে সীমান্তে মাদক নেটওয়ার্ক বিস্তারের কাজে জড়িত বাকিদের। যদিও বিএসএফ কর্তারা তদন্তের স্বার্থে এখনই জেরায় মেলা বাকিদের নাম নিয়ে কিছু বলতে চাননি।এদিকে, কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে বুধবার দুপুরের পরে ধৃতকে বিশেষ এনডিপিএস আদালতেপেশ করা হবে। জেরার জন্য হেফাজত চাইবে বিএসএফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *