কেন ২০ বছর পর BBC-র তথ্যচিত্র?, ‘ বিদেশমন্ত্রী জয়শঙ্কর দাবি জানালেন স্বাভাবিক’ নয় বলেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে বিবিসির তৈরি ডকুমেন্ট্রি খুব একটা স্বাভাবিক ঘটনা নয় বলেই উল্লেখ করলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। মঙ্গলবার তথ্যচিত্র প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, যে সময়ে এই তথ্যচিত্রটি প্রকাশ পেয়েছে তাতে বিতর্কের অবকাশ রয়েছে বলেই । সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে বিদেশমন্ত্রী বলছেন, আমরা কোনও তথ্যচিত্রের সমালোচনা করছি না। কিংবা ইউরোপে দাঁড়িয়ে কে বক্তব্য রাখলেন তা নিয়েও বিতর্কে যাচ্ছি না। তবে আমরা সেই রাজনীতি নিয়ে কথা বলতে চাই যা উদ্দেশ্যে প্রণোদিত ভাবে করা হয়েছে বলে মন্তব্য করেছেন জয়শঙ্কর।

শুধু তাই নয়, ওই সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি আরও বলছেন, ২০ বছর আগের একটা ঘটনা হঠাত এই সময়ে সামনে আনা নিছকই কাকতালীয় ব্যাপার নয়। তবে ভারতে ভোটের আবহ শুরু হয়েছে কিনা জানি না। তবে লন্ডন-নিউ ইয়র্কে ভোটের আবহ শুরু হয়ে গিয়েছে বলে দাবি কেন্দ্রীয়মন্ত্রীর।

বিদেশমন্ত্রীর কথায়, ভারতের রাজনীতি শুধুমাত্র ভারতের সীমান্ত দারা নিয়ন্ত্রিত হয় না। কখনও কখনও বিদেশ থেকেই নিয়ন্ত্রিত হয় বলে বিস্ফরক দাবি। এমনকি হঠাত করে ভারত কেন শিরোনামে উঠে আসছে? তা নিয়েও এদিন প্রশ্ন তুলেছেন মোদী-শাহ ঘনিষ্ঠ এই নেতা। একই সঙ্গে এদিন বিবিসির বিরুদ্ধেও তোপ দাগেন বিদেশমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *