কোরোনা জয়ীরা স্বাস্থ্য পরীক্ষা করবেন শহর কলকাতায়, পাবেন এমনকি সাম্মানিক ভাতাও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কোরোনা জয়ীরা এবার থেকে গণ স্বাস্থ্য পরীক্ষা করবেন কলকাতা পৌরনিগম এর অন্তর্গত এলাকায়। তাঁরা বাড়ি বাড়ি গিয়ে এমনকি স্বাস্থ্য পরীক্ষাও করবেন থার্মাল গান ও অক্সিমিটার দিয়ে। রাজ্য সরকার আগেই সিদ্ধান্ত নিয়েছিল কোরোনা জয়ীদের কাজে লাগানোর ক্ষেত্রেও। এবার কলকাতা পৌরনিগম ব্যবস্থা গ্রহণ করল সেই সিদ্ধান্তকেই কার্যকর করতে।

কোরোনা জয়ীদের কাজে নিয়োগ করা হবে যাঁরা কোরোনায় আক্রান্ত হয়ে ডিপ্রেশনে ভুগছেন তাঁদের মনোবল ফেরাতে। কলকাতা পৌরনিগম এবার গণ স্বাস্থ্য পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে ICMR-এর গাইডলাইন ও রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী। আর কোরোনা জয়ীদের ব্যবহার করা হবে সেকাজেই। কোরোনা জয়ীদের নামের তালিকাও তৈরি করা হচ্ছে কলকাতার ১৬ টি বোরোর ওয়ার্ড কোঅর্ডিনেটরদের সাহায্যে। এই ব্যাপারে কলকাতা পৌর নিগমের প্রশাসকমণ্ডলীর সদস্য অতীন ঘোষ বলেন, “বিশিষ্ট মানুষ এবং প্রবীণ নাগরিক যাঁরা কোরোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন তাঁরা প্রচার করবেন যাতে মনোবল ফিরে পায় অন্যরাও। ওনারা সাহায্য করবেন এমনকি হতাশা কাটিয়ে উঠতেও ।

অতীনবাবু আরও বলেন,অনেকেই তাঁদের জীবিকা হারিয়েছেন “কোরোনা সংক্রমণের জেরে। যাঁরা কোরোনাকে জয় করে ইতিমধ্যে ফিরে এসেছেন একটি টিম তৈরি করা হচ্ছে এমনকি তাঁদের নিয়েও। তাঁরা কাজ করবেন কোরোনার সংক্রমণ প্রতিরোধে। সরকার থেকে তাঁদের এমনকি দেওয়া হবে সাম্মানিক ভাতাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *